কলকাতা রবিবার, ২৮ মে ২০২৩ |
K:T:V Clock

Mathabhanga | প্রার্থী বাছাই নিয়ে উত্তপ্ত মাথাভাঙা, অভিষেকের উপস্থিতিতেই ব্যালট বক্স ভাঙচুর  

Updated : 26 Apr, 2023 5:20 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Monojit Malakar

মাথাভাঙা: সাহেবগঞ্জ, গোসাইমারির পরে এবার মাথাভাঙাতেও বিশৃঙ্খলা। প্রার্থী নির্বাচন ঘিরে মাথাভাঙায় তৃণমূলের (TMC) গোষ্ঠীকোন্দল। মঙ্গলবার সকালে একদফা উত্তপ্ত হয়ে ওঠে মাথাভাঙা (Mathabhanga)। ব্যালট বক্স (Ballot box) ও চেয়ার ভাঙচুর চলে। এরপর আবার রাতেও মাথাভাঙার কলেজ ময়দানে ভোট প্রক্রিয়াকে কেন্দ্র করেই তুমুল গন্ডগোল বাধে। দফায় দফায় মারামারি, ধাক্কাধাক্কিতে জড়ান তৃণমূল নেতা কর্মীরা। 
মঙ্গলবার রাতে তৃণমূল কংগ্রেসের নব জোয়ার কর্মসূচিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Elections) প্রার্থী বাছাইকে কেন্দ্র করে মাথাভাঙা কলেজ ময়দানে নাজিরহাট-১, কিশামত দশগ্রাম, বড়শাক দল, গীতালদহ -১, ভোটবাড়ি, শিকারপুর সহ বেশ কিছু গ্রামে গন্ডগোল বাধে। দলের নেতা কর্মীরা একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) মাথাভাঙায় সভা করেন। সভার পর শুরু হয় প্রার্থী বাছাই। তখনই শুরু হয় চরম বিশৃঙ্খলা।নিজেদের মধ্যেই হাতাহাতি থেকে মারামারি চলে। তৃণমূল নেতারা একে অপরের বিরুদ্ধে ভোট না দিতে দেওয়ার অভিযোগ তোলেন। 
এই ঘটনায় অভিষেক বলেন, ‘যদি কেউ ভাবেন গায়ের জোরে  ব্যালট বাক্স ভেঙে নিজেদের নাম ঢুকিয়ে প্রার্থী হবেন, তাহলে তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন। কারণ পাহারাদারের নাম অভিষেক বন্দ্যোপাধ্যায়। আমি এই কারণেই তৃণমূলের ‘নবজোয়ার’ শুরু করেছি।’  তবে অভিষেকের সাবধানবাণী সত্ত্বেও মঙ্গবার রাতে ফের বিশৃঙ্খলা দেখা গেল।

এদিনের বিশৃঙ্খলার ঘটনায় বিরোধী দলনেতা  শুভেন্দু অধিকারী কটাক্ষ করে বলেন, ‘ভাইপো  পঞ্চায়েতের প্রার্থী বাছাইয়ের জন্য ব্যালট বাক্স নিয়ে গিয়েছিলেন। সেটা ওঁর দলের লোকেরাই উল্টে দিয়েছে। এ থেকেই পরিষ্কার যে ওঁর দলে গণতন্ত্র বলে কিছু নেই। তাহলে রাজ্যে কি করে গণতন্ত্র থাকবে?’