কলকাতা শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩ |
K:T:V Clock

Subhman Gill | নয়া মাইলফলক শুভমন গিলের, ভাঙলেন বাবর আজমের রেকর্ড

Updated : 30 Jul, 2023 4:36 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

ব্রিজটন: ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যাটে খরা চলছে শুভমন গিলের। আইপিএলে যে বিধ্বংসী ফর্মে দেখা গিয়েছিল গিলকে, সেই ফর্মের ধারেকাছেও নেই তিনি। স্বভাবতই তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে ওয়ান ডে সিরিজে দ্বিতীয় ম্যাচে কিছুটা ছন্দে দেখা গিয়েছে ভারতের এই নয়া ক্রিকেট স্টারকে। ৩৬ রানের ছোট্ট ইনিংস খেললেও তিনি ভেঙে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের রেকর্ড। 

কী রেকর্ড ভাঙলেন শুভমন গিল?

২৬ ইনিংসের পর ওডিআই ক্রিকেটে গিলের সংগ্রহ ১৩৫২ রান। একদিনের ক্রিকেটে তাঁর সেরা স্কোর ২০৮ রান। একই সময়ে, বাবর ওডিআই ক্রিকেটে ২৬ ইনিংসের পরে ১৩২২ রান করেছিলেন। এই সময়ে বাবর আজমের সেরা স্কোর ছিল ১২৫ রান।

গিলের ব্যাটে খরা নিয়ে কোচ কী ভাবছেন?

টিম ইন্ডিয়ার কোচ রাহুল  দ্রাবিড় বলেছেন, শুভমনকে নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। যথেষ্ট ভাল ব্যাট করছে। সত্যিই বেশ ভাল খেলছে। ওর ব্যাটিংয়ে কোনও সমস্যা নেই। মাঝেমাঝে এ রকম হয়। ভাল খেললেও বড় রান আসে না। তার মানে এই নয়, প্রতিটি ম্যাচের পর কারও সমালোচনা করতে হবে। এই উইকেটেও শুভমন বেশ ভাল ব্যাট করেছে। তিন ধরনের ক্রিকেটেই শুভমন আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আশা করছি ত্রিনিদাদে পরের ম্যাচেই শুভমন বড় রান পাবে।

প্রসঙ্গত, আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন শুভমন। ১৭টি ম্যাচে ৮৯০ রান করে জিতে নিয়েছিলেন কমলা টুপি। কিন্তু তার পর থেকে আর সেই ফর্মে দেখা যাচ্ছে না শুভমনকে।