Placeholder canvas
কলকাতা শনিবার, ২২ জুন ২০২৪ |
K:T:V Clock

Manipur-INDIA | মণিপুরের রাজ্যপালের কাছে দাবিপত্র পেশ ইন্ডিয়ার প্রতিনিধিদলের

Updated : 30 Jul, 2023 11:12 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

ইম্ফল: মণিপুরের রাজ্যপাল অনসূয়া উইকে-র সঙ্গে দেখা করল আইএনডিআইএ-র ২১ সদস্যের প্রতিনিধিদল। রাজ্যপালকে তাঁরা একটি স্মারকলিপিও দিয়েছেন। রাজ্য ঘুরে বিরোধী জোটের সংসদীয় প্রতিনিধিরা কী দেখলেন তা ব্যাখ্যা করেন রাজ্যপালের কাছে। রাজ্যপালের সঙ্গে দেখা করে বেরিয়ে লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী বলেন, রাজ্যপাল নিজেও দুঃখপ্রকাশ করেছেন। গত দুদিনে আমরা যা দেখেছি তা তাঁর কাছে জানিয়েছি। কুকি ও মেইতি সহ রাজ্যের সব সম্প্রদায়ের সঙ্গে কথা বলে অবিলম্বে শান্তি ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়ার পরামর্শ দিয়েছেন রাজ্যপাল।

অধীর আরও জানান, রাজ্যপাল সর্বদলীয় প্রতিনিধিদলকে মণিপুরে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সাধারণ মানুষের মধ্যে পারস্পরিক বিশ্বাসের বাতাবরণ গড়ে তোলার জন্য সব দলকে একযোগে এখানে এসে সকলের সঙ্গে আলোচনা করা উচিত। তৃণমূল কংগ্রেস এমপি সুস্মিতা দেব জানান, তাঁরা নির্যাতিতাদের একজন এবং তাঁরা মায়ের সঙ্গে দেখা করেছিলেন। সেই মা তাঁর ছেলে ও স্বামীর দেহ দেখার আর্জি জানিয়েছেন প্রতিনিধিদের কাছে। এই বিষয়টিও রাজ্যপালের কাছে তুলে ধরেছেন তাঁরা।

সকালে রাজ্যপালের সঙ্গে দেখা করার আগে অধীর বলেন, কেন্দ্র ও রাজ্য দুই সরকারই মণিপুরের সমস্যাকে উপেক্ষা করে গিয়েছে। আমরা অবিলম্বে রাজ্যে সম্প্রীতি ও শান্তি ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। আজকের পরিস্থিতির জন্য সম্পূর্ণত রাজ্য সরকার দায়ী।