Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Panchayat Election 2023 | বসিরহাটের ৬০ বিজেপি প্রার্থীর মনোনয়ন জমা নিতে হবে শুক্রবার, নির্দেশ কলকাতা হাইকোর্টের

Updated : 17 Jun, 2023 1:16 AM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

বসিরহাট: বসিরহাট (Basirhat) নিয়ে ফের আদালতের দ্বারস্থ হয় বিজেপি (BJP)। মনোনয়ন পেশের সময় বাড়ানোর আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। সন্দেশখালি, মিনাখাঁ, ন্যাজাট এবং হাড়োয়া এই চার ব্লকে মনোনয়ন পেশের সময়সীমা বাড়ানোর আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ বিজেপি। বিচারপতি অমৃতা সিনহার দ্বারস্থ বিজেপি। পুলিশের নিরাপত্তায় ইচ্ছুক প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার ব্যবস্থা করার জন্য গতকাল একাধিক থানাকে নির্দেশ দেন বিচারপতি মান্থা। অভিযোগ, থানা থেকে প্রার্থীদের পুলিশের গাড়িতে বিডিও (BDO) পর্যন্ত নিয়ে যাওয়া হলেও সেখানে বোমা – বন্দুক সহ উপস্থিত দুষ্কৃতীদের সামনে ফেলে চলে যায় পুলিশ।  ফলে তাঁরা মনোনয়ন পেশ করতে পারেননি। 

এরপর বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, বসিরহাটের বিজেপি প্রার্থীরা আজকের মধ্যে মনোনয়ন জমা দিতে পারবেন। যারা বিকেল ৪ টের মধ্যে এসডিও (SDO) অফিস পৌঁছবে তারাই মনোনয়ন জমা দিতে পারবেন। আদালতের শুনানির লাইভ স্ট্রিমিং মহকুমাশাসককে পাঠাতে হবে আবেদনকারীর আইনজীবীকে। পুলিশ সুপারকে নির্দেশ, প্রাথীদের মনোনয়ন জমার ক্ষেত্রে উপযুক্ত ব্যবস্হা গ্রহণ করতে হবে। যাতে তাঁরা মনোনয়ন জমা দিতে বাধা না পায়।


বসিরহাটে বিজেপি প্রার্থীদের মনোনয়ন পেশের সময়সীমা বাড়ালো কলকাতা হাইকোর্ট। মনোনয়ন পেশ করতে পারবেন বসিরহাটের চারটি ব্লকের প্রায় ৬০ জন বিজেপি প্রার্থী। মহকুমাশাসকের কাছে জমা করতে হবে মনোনয়ন। বিকেল চারটের মধ্যে যাঁরা মহকুমাশাসকের কাছে উপস্থিত থাকবেন তাদের মনোনয়ন জমা নিতে হবে কমিশনকে। এই প্রার্থীরা মহকুমাশাসকের কাছে মনোনয়ন পেশ করবেন। সন্দেশখালি(১ এবং ২), মিনাখাঁ, ন্যাজাট এবং হাড়োয়া এই ব্লক গুলির প্রার্থীরা পেশ করতে পারবেন মনোনয়ন। বসিরহাটের পুলিশ সুপার মনোনয়ন পেশের জন্য সব রকম সাহায্য করবেন। আদালতের শুনানির রেকর্ডিং ইউটিউব থেকে দেখে আইন অনুযায়ী পদক্ষেপ করবেন মহকুমা শাসক এবং পুলিশ সুপার।