Placeholder canvas
কলকাতা শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

এবার ‘ডিপফেক’ প্রযুক্তির শিকার প্রিয়াঙ্কা চোপড়া

Updated : 7 Dec, 2023 5:09 PM
AE: Hasibul Molla
VO: Rachana Mandol
Edit: Silpika Chatterjee

কলকাতা: রশ্মিকা মান্দানা, ক্যাটরিনা কাইফ, কাজল, আলিয়া ভাটের পর এবার ডিপফেক (Deepfake) প্রযুক্তির শিকার প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। তবে শুধুই ভিডিও নয়, সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে প্রিয়াঙ্কার ডিপফেক অডিও। অন্যান্য অভিনেত্রীদের মতো যদিও কোনও বিতর্কিত ভিডিওর জন্য প্রিয়াঙ্কার মুখ ব্যবহার করা হয়নি। কিন্তু, তাঁর কণ্ঠ ও আসল ভিডিও থেকে বাক্যগুলো বদলে একটি ভুয়ো ব্র্যান্ডের প্রচার ভিডিও তৈরি করা হয়েছে।

সোশাল মিডিয়ায় হঠাৎ করেই ভাইরাল হয়েছে প্রিয়াঙ্কার একটি অডিও ক্লিপ। যে অডিও ক্লিপটিকে ব্যবহার করা হয়েছে, তাঁর অন্য একটি ভিডিওতে। ডিপফেক প্রযুক্তি ব্যবহার করে সেই অডিওর সঙ্গে মিলিয়ে দেওয়া হয়েছে প্রিয়াঙ্কার কথা। ওই ক্লিপিংয়ে অভিনেত্রী তাঁর বার্ষিক আয়ের পরিমাণ প্রকাশ করছেন এবং সেই সঙ্গে একটি ব্র্যান্ডের প্রচার করছেন। যা কিনা একেবারেই ভুয়ো। যে পোস্ট থেকে ভিডিও ভাইরাল হয়েছে সেটি প্লে করে দেখা গেলেও, অ্যাকাউন্ট হ্যান্ডলটি ক্লিক করা যাচ্ছে না বলেও অনেকের দাবি। সাইবার মাধ্যমসূত্রে জানা যাচ্ছে, প্রিয়াঙ্কার এই অডিও ক্লিপ একেবারেই ডিপফেক প্রযুক্তিতে তৈরি।