Placeholder canvas
কলকাতা বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ |
K:T:V Clock

Anubrata Mandal: মধ্যরাতে বিচারকের বাড়িতে শুনানি, ১০ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে অনুব্রত মণ্ডল

Updated : 8 Mar, 2023 2:55 PM
AE: Samrat Saha
VO: Soumi Ghosh
Edit: Arpan Ghosh

নয়াদিল্লি: মঙ্গলবার মধ্যরাতে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) নিজেদের হেফাজতে পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। গরুপাচার কাণ্ডে (Cattle Scam) আগামী ১০ মার্চ পর্যন্ত তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দেন রাউস অ্যাভিনিউ কোর্টের (Rouse Avenue Court) বিচারক রাকেশ কুমার। গতকাল প্রথমে অনুব্রতকে ভার্চুয়াল পেশ করা হয়। এরপর বিচারকের বাড়িতে বসে এজলাস।

মঙ্গলবার সকালে শারীরিক পরীক্ষার পরই অনুব্রতকে দিল্লি নিয়ে যায় ইডি (ED)। দিল্লি পৌঁছনোর পরই বিচারক রাকেশ কুমারের এজলাসে শুনানির আবেদন জানায় ইডি। বুধবার হোলি উপলক্ষে আদালত ছুটি। তাই মঙ্গলবার রাতেই রাকেশ কুমারের এজলাসে ভার্চুয়ালি হাজির করা হয় অনুব্রতকে। রাতেই শুরু হয় সেই শুনানি। কিন্তু পরে সিদ্ধান্ত হয়, দুপক্ষই বিচারকের বাড়ি যাবে। সেখানেই বসবে এজলাস। সেই মতো অনুব্রতকে রাকেশ কুমারের বাড়ি নিয়ে যান ইডি আধিকারিকেরা।

শেষে রাত ১টা নাগাদ বিচারক রাকেশ কুমারের বাড়িতে পৌঁছয়। শুরু হয় দু’পক্ষের সওয়াল। ইডির আইনজীবী নীশিথ রানা বলেন, আমরা ১৪ দিনের জন্য অনুব্রত মণ্ডলকে হেফাজতে নিতে চাই। তাঁর বিরুদ্ধে গরুপাচার মামলার অভিযোগ রয়েছে। প্রচুর অর্থ লেনদেন হয়েছে। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।গরুপাচারের টাকা কোথায় গিয়েছে, তা জানার জন্য হেফাজতে নিয়ে অনুব্রতকে জেরা করা দরকার। সওয়াল জবাবের পর অনুব্রতকে ৩ দিন ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। গোটা শুনানি পর্বে অনুব্রত চুপ ছিলেন।