কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Rabindranath Tagore | Anupam Kher | রবীন্দ্রনাথ ঠাকুরের লুকে অনুপম খের

Updated : 8 Jul, 2023 10:37 PM
AE: Samrat Saha
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

মুম্বই : এবার বড়পর্দায় রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে  দেখা যাবে বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খেরকে। আজ শনিবার সকালে অভিনেতা তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে এই খবর শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি একথা জানিয়েছেন যে এই ছবিটি সম্পর্কে তিনি আরও বিশদভাবে দর্শকদের জানাবেন।
রবীন্দ্রনাথ ঠাকুরের লুক এ তিনি নিজের একটি সাদাকালো ছবি শেয়ার করে লিখেছেন, ‘আমার ৫৮৩ তম ছবিতে গুরুদেব অর্থাৎ রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে অভিনয় করতে পেরে আমি খুব খুশি। তবে কোন ছবিতে আমাকে এই লোকে দেখা যাবে তা এখনই জানানো সম্ভব নয়। যথাসময়ে আমি জানাবো। আমার যথেষ্ট সৌভাগ্য যে আমি গুরুদেবের চরিত্রে পর্দায় আসবো। শীঘ্রই আপনাদের সঙ্গে এই চলচ্চিত্র সম্পর্কে আরো আপডেট দেবো’।


ছবিতে রবীন্দ্রনাথের মতো পোশাক পরে সাদা চুল ও লম্বা দাড়িতে অভিনেতাকে দেখা গেছে। যা দেখে অনুরাগীরা নানান প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকেই অভিনেতার প্রশংসা করেছেন।
একজন লিখেছেন ‘আমি আপনাকে চিনতে পারিনি স্যার… অসাধারণ,’। অন্য এক অনুরাগী লিখেছেন, ‘অভিনন্দন স্যার, আমি এই ছবিটির জন্য খুবই উৎসাহিত।’ আর একজন লিখেছেন, ‘আমি নিশ্চিত যে এই চরিত্রটি আপনার চেয়ে ভাল কেউ করতে পারবে না।’
প্রসঙ্গত, এ বছরের শুরুতে, একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে, অভিনেতা ৬০ বছর বয়সে ভাল কাজ খোঁজার বিষয়ে কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, ” এই বয়সে চরিত্র বাছতে চাওয়া একটি বিলাসিতা। আমাদের তরুণ লেখকরা ৬০ বছরের বেশি বয়সী লোকদের জন্য গল্প লিখছেন। এর থেকে ভাল এর কী হতে পারে। আমি সম্প্রতি ‘দ্য সিগনেচার’ নামে একটি ছবি করেছি, এটি মারাঠি পরিচালক গজেন্দ্রের তৈরি একটি প্রেমের গল্প। আরও কিছু ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছে। বিদ্যুৎ জাম্মওয়ালের সঙ্গেও আমি একটি ছবি করেছি। তারপরে রয়েছে সতীশ কৌশিকের ‘কাগজ 2’ এবং ‘ইমার্জেন্সি’। আমি নানা রকম চ্যালেঞ্জিং চরিত্র করতে চাই।”
অনুপম খেরকে শীঘ্রই কঙ্গনা রানাউতের সঙ্গে ‘ইমার্জেন্সি’ ছবিতে দেখা যাবে। ছবিতে তাঁকে রাজনৈতিক নেতার ভূমিকায় দেখা যাবে। চলতি বছরের ২৪ নভেম্বর প্রেক্ষাগৃহে ‘ইমার্জেন্সি’ আসবে।