Placeholder canvas
কলকাতা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

TMC | মুর্শিদাবাদে মিলল উত্তরবঙ্গের তৃণমূলের ব্যালট পেপার

Updated : 11 May, 2023 3:40 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদে মিলল উত্তরবঙ্গের তৃণমূলের ব্যালট পেপার। ত্রিস্তরীয় প্রার্থী নির্বাচনের তৃণমূলের ভোটাভুটির বস্তা ভর্তি ব্যালট পেপার পাওয়া গেল ভগবানগোলায়। ওই ভিডিয়ো ভাইরাল হতেই তোলপাড় রাজ্য রাজনীতিতে। তবে সেই ভিডিয়োর সত্যাতা যাচাই করেনি কলকাতা টিভি ডিজিটাল। 

আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, শিলিগুড়ির তৃণমূলের ভোটাভুটির ব্যালট পেপার ভগবানগোলার একটি লোহা-লক্করের দোকানে পাওয়া যায়। দুটি বস্তা ভর্তি ওই ব্যালট পেপার কোথা থেকে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। ভগবানগোলার ডাকবাংলো মোড়ে এক লোহা লক্কড়ের  দোকান মালিক রুহুল আমিন শেখ জানান, তিনি পুরনো কাগজপত্র কেনেন। এক হকার প্রায় ৫০ কেজি ওজনের দুবস্তা ভর্তি কাগজ বিক্রি করেছিল তাঁকে। দুহাজার টাকার বিনিময়ে ওই দুই বস্তা কাগজ কিনেছেন তিনি। তিনি বিষয়টি বুঝতে পারেননি। তবে ওই বস্তা ভর্তি ব্যালট পেপার স্থানীয় তৃনমুল নেতারা তাঁর কাছ থেকে নিয়ে গিয়েছে বলে জানান তিনি।  

অন্যদিকে ইসমাইল শেখ নামে এক ক্রেতা জানিয়েছেন, তিনি রাস্তায় রাস্তায় পুরনো কাগজ জিনিসপত্র কিনে বেড়ান। ভগবানগোলার সভা শেষ হওয়ার পর তিনি প্রচুর প্লাস্টিকের বোতল  সহ  সমস্ত কাগজপত্র কিনেছেন এক ব্যক্তির কাছ থেকে। কাগজগুলি কী তা তিনি বুঝতে পারেননি। এদিকে ওই ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় তৃণমূল মুখে কুপুল এটেছে। স্থানীয় তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি বিষয়টি শুনেছেন বলে জানিয়েছেন। পরবর্তীতে কী পদক্ষেপ নেওয়া হবে, এ ব্য়াপারে উচ্চ নেতৃত্বের নির্দেশের পর জানা যাবে বলেও জানান তিনি।