Placeholder canvas
কলকাতা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ |
K:T:V Clock

Balurghat TMC | অভিষেক আসার আগেই ‘নবজোয়ারে’ ভাসল তৃণমূলের তোলাবাজির ভিডিয়ো

Updated : 2 May, 2023 8:16 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Monojit Malakar

বালুরঘাট: তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে দক্ষিণ দিনাজপুর জেলায় দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) আসার আগের দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তৃণমূলের (TMC) তোলাবাজি। এদিন বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দক্ষিণ দিনাজপুর জেলার তপন বিধানসভার অন্তর্গত গঙ্গারামপুর ব্লকের তৃণমূল সভাপতি অনাদি লাহিড়ীর চাকরি দেওয়ার নামে টাকা তোলার একটি ভিডিও ভাইরাল হয়। যদিও ভাইরাল হওয়া ভিডিওর সত্যতা যাচাই করেনি কলকাতা টিভি ডিজিটাল।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ঘটনায় সরব হয়েছে জেলা বিজেপি (BJP) নেতৃত্ব। বিজেপি জেলা সভাপতি স্বরূপ চৌধুরী জানান, নবজোয়ারের সময় তৃণমূলের যে তোলাবাজি তা আবারও একটি ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে।  এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলায় আসার আগের দিন এ ধরনের ভিডিয়ো ভাইরাল হওয়ায় অস্বস্তিতে পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের জেলা সহ সভাপতি সুভাষ চাকি জানান, বিজেপি কুৎসা রটাচ্ছে। অনাদি তাঁর ব্যবসার কাজে টাকা লেনদেন করছেন সেটাই তাঁরা বলছে। অন্য কোনও নেতৃত্ব এ বিষয়ে মুখ খুলতে চাননি। 

পঞ্চায়েত ভোট যতই এগিয়ে আসছে, ততই উত্তাপ বাড়ছে রাজ্য রাজনীতিতে। নিয়োগ দুর্নীতি থেকে আবাস যোজনা দুর্নীতি সবক্ষেত্রেই নাম জড়িয়েছে তৃণমূলের। দলের ইমেজ ঠিক করতে ইতিমধ্যে ময়দানে নেমেছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ২৫ এপ্রিল থেকে তৃণমূলের নবজোয়ার কর্মসূচি শুরু হয়েছে। আগামী ২ মাস ধরে জেলায় জেলায় এই জনসভা থেকে গ্রাম বাংলার মানুষের জনমত নিয়ে আগামী নির্বাচনে প্রার্থী বাছাই করবে তৃণমূল। তার নেতৃত্বেই রয়েছেন অভিষেক। বিভিন্ন এলাকায় দেখা যাচ্ছে, অভিষেক সভা ছাড়তেই গণ্ডগোল। ব্যালট বাক্স নিয়ে তৃণমূলের দুপক্ষের মধ্যে হাতাহাতি। রাজনৈতিক মহলের মতে, আসন্ন পঞ্চায়েত ভোটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্ব অনেকটাই এফেক্ট করবে। যদিও এই গোষ্ঠীদ্বন্দ্ব মানতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাদের দাবি, নির্বাচনে সবাই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই লড়াই করবে। তাই কিছু ভুল বোঝাবুঝি থাকলে তা আলোচনা করে মিটিয়ে নেওয়া হবে বলেও দাবি দলীয় নেতৃত্বের।