Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Alorani Sarkar | Calcutta Highcourt | সিঙ্গেল বেঞ্চের পর এবার ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেলেন আলোরানি

Updated : 5 May, 2023 4:26 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Monojit Malakar

কলকাতা: কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের (calcutta Highcourt Single Bench) পর এবার ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেলেন তৃণমূল নেত্রী আলোরানি সরকার (alorani Sorkar)। তাঁর দায়ের করা ইলেকশন পিটিশন খারিজ করল বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপির স্বপন মজুমদারের কাছে হেরে যান আলোরানি। এরপর ভোটের সেই ফলকে চ্যালেঞ্জ করে বিধায়ক স্বপন মজুমদারের বিরুদ্ধে মামলা করে আদালতের দ্বারস্থ হন তিনি। সেই মামলার প্রেক্ষিতে হাইকোর্টে তীব্র ভর্ৎসনার মুখে পড়েন আলোরানী। তাঁর বাংলাদেশি নাগরিকত্ব নিয়ে একক বেঞ্চের পর্যবেক্ষণ ছিল, একজন বাংলাদেশি কখনও ভারতের রাজনৈতিক দলের প্রার্থী হতে পারেন না। আদালত আলোরানির নাগরিকত্বের বিষয়টি খতিয়ে দেখতে বলেছিল নির্বাচন কমিশনকে। পরবর্তী কালে ডিভিশন বেঞ্চে যান আলোরানি। ওই বেঞ্চ এদিন আলোরানির আবেদন খারিজ করে দেয়। 

শুক্রবার বনগাঁর পাল্লায় নিজের বাড়িতে বিধায়ক সাংবাদিক সম্মেলন করে স্বপন মজুমদার বলেন, আলোরানি সরকার দুই দেশের নাগরিকত্ব ব্যবহার করছে। তাই বিধায়ক অলরানিকে বাংলাদেশে পাঠিয়ে ছাড়বেন। স্বপনের অনুমান, আলোরানি বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকতে পারেন। তিনি ভারতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি পাচার করতে পারেন। তাই তার বিরুদ্ধে তদন্ত হওয়া দরকার। বিধায়ক আরও বলেন, একজন বাংলাদেশী নাগরিক নির্বাচন কমিশনারের কাছে ভুল তথ্য দিয়ে ভারতীয় নির্বাচনে লড়েছেন। তার তদন্ত হওয়া দরকার।