Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Mamata Banerjee | বৃহস্পতিবার এগরা যাচ্ছেন মুখ্যমন্ত্রী

Updated : 24 May, 2023 5:46 PM
AE: Abhijit Roy
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

কলকাতা: বৃহস্পতিবার এগরা যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। গত ১৬ মে এগরায় বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে (Firecrackers Factory Blast) প্রাণ হারিয়েছিলেন ১২ জন। এরই মধ্যে আজ অর্থাৎ বৃহস্পতিবার এগরার খাদিকুলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। দেখা করার কথা রয়েছে নিহতদের পরিজনদের সঙ্গে। 

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর সফরের ইঙ্গিত পাওয়ার পরই অস্থায়ী হেলিপ্যাড তৈরির শুরু করা হয়েছে। খাদিকুল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে আলিপুর গ্রামের ফাঁকা মাঠে সেই হেলিপ্যাড তৈরি করার কাজ শুরু হয়। মঙ্গলবার সেই জায়গাটি পরিদর্শনও করেন জেলা প্রশাসনের আধিকারিকেরা। সূত্রে খবর, এদিন বিস্ফোরণস্থলও পরিদর্শন করার কথা রয়েছে তাঁর। খাদিকুলে বিস্ফোরণের ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী। খাদিকুল থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন সেই দিকেই নজর রয়েছে সকলের। তবে এদিন প্রথমে শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রীর এগরায় যাচবেন না। আগামী সপ্তাহে তাঁর যাওয়ার কথা রয়েছে। তবে আজই তিনি যাবেন এগরায়।

গত ১৬ মে এগরার খাদিকুল ব্লকে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনায় এগরা থানার আইসিকে শোকজ করার কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপর গত শুক্রবার আইসি বদলের বিজ্ঞপ্তি জারি হয়। বিস্ফোরণের ঘটনায় রিপোর্ট তলব করে জাতীয় মানবাধিকার কমিশনও। আগামী ৪ সপ্তাহের মধ্যে তদন্তের গতিপ্রকৃতি-সহ বিস্তারিত রিপোর্ট জমা দিতে হবে রাজ্যকে। এই ঘটনায় রাজ্যজুড়ে শুরু হয়েছে চাপানউতোর। পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে বিরোধীরা। বিজেপি-র তরফ থেকে এনআইএ-এর তদন্ত দাবি করা হয়েছে। যদিও মুখ্যমন্ত্রীও চেয়েছেন এই ঘটনায় এনআইএ তদন্ত করুক।