Placeholder canvas
কলকাতা শুক্রবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

Cabinet Meet | Nabanna | ২৪ জুলাই মন্ত্রিসভার বৈঠক বিধানসভার বদলে নবান্নে

Updated : 21 Jul, 2023 12:06 AM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা:  রাজ্য মন্ত্রিসভার বৈঠক (Cabinet Meet) বিধানসভার বদলে এবার নবান্নে। বিধানসভা অধিবেশন শুরু হতে পারে আগামী ২৪  জুলাই। সেই কথা মাথায় রেখে ওই দিন মন্ত্রিসভার বৈঠক বিধানসভায় করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু বিধানসভার অধিবেশন শুরু করার সবুজ সংকেত রাজভবন থেকে না আসায় মন্ত্রিসভার বৈঠকের স্থান পরিবর্তন করল রাজ্য।

বিধানসভায় অধিবেশন শুরু নিয়ে রাজভবন (Raj Bhavan)-নবান্নের (Nabanna ) সংঘাত আরও জোড়ালো হল। ২৪ জুলাই থেকে রাজ্য বিধানসভার বাদল অধিবেশন শুরু করতে চেয়ে রাজভবনে ফাইল পাঠিয়েছিল পরিষদীয় দফতর। তাতে রাজ্যপাল সি ভি আনন্দ বোস অনুমোদন দিলেই সোমবার ২৪ জুলাই থেকে বিধানসভার (West Bengal Legislative Assembly) বাদল অধিবেশন শুরু হত। সেই নিয়ে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল বিধানসভায়। অধিবেশনের জন্য কম সময়সীমারব মধ্যে নোটিস পাঠানো নিয়ে প্রশ্ন তোলেন ফাইল ঝুলে থাকে। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে তলব করেন তিনি। মন্ত্রী এই শহরে না থাকায় রাজভবনে যেতে পারেননি। পরিবর্তে পরিষদীয় দফতরের কোনও আধিকারিককে রাজভবন পাঠানোর প্রস্তাব দেন মন্ত্রী।

সূত্রের খবর, রাজভবন জানিয়ে দেয়, অন্য কোনও আধিকারিক নন, মন্ত্রী আসতে না পারলে রাজ্যের মুখ্যসচিবকে আসতে হবে। বুধবার রাত পর্যন্ত রাজভবনে যাননি মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। এরপরই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়, ২৪ জুলাই সোমবার বিধানসভার বদলে মন্ত্রিসভার বৈঠক হবে নবান্নে।

নবান্ন সূত্রের খবর, মন্ত্রিসভার বৈঠকের দিন পরিবর্তন করার পক্ষে নয় রাজ্য। তার বদলে এবার নবান্নেই মন্ত্রিসভার বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। গত ১৭  জুলাই নবান্নের তরফে নির্দেশিকা জারি করে। জারি করা নির্দেশিকায় জানানো হয় ২৪  জুলাই এর মন্ত্রিসভার বৈঠক হবে বিধানসভায়। দ্বিতীয় বিজ্ঞপ্তি জারি করে সেই সিদ্ধান্ত বদল করল রাজ্য।