Placeholder canvas
কলকাতা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

Anubrata Mondal | ED | অনুব্রতর বিরুদ্ধে মেয়ে সুকন্যার মন্তব্যই হাতিয়ার ইডি’র

Updated : 5 May, 2023 2:13 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

দিল্লি: গরুপাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে বৃহস্পতিবার চার্জশিট পেশ করল ইডি। ২০৩ পাতার ওই চার্জশিটে রন্ধ্রে রন্ধ্রে অনুব্রতর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলা হয়েছে। হাতিয়ার করা হয়েছে কন্যা সুকন্যার বয়ান। চার্জশিটের পাশাপাশি প্রায় সাড়ে তিন হাজার পাতার নথিও জমা দিয়েছে কেন্দ্রীয় সংস্থা। যদিও দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে এদিন বিচারপতির ভর্ৎসনার মুখে পড়ে ইডি। এরপরই চার্জশিট পেশ করা হয়।

কেন্দ্রীয় সংস্থার তরফে ওই চার্জশিট বিস্ফোরক অভিযোগ করা হয়। তোলা হয় সুকন্যার বয়ান। ইডির দাবি, সুকন্যা জেরায় ইডিকে জানিয়েছেন, চেকবুকে তাঁর বাবাই তাঁকে সই করতে বলতেন। পাশাপাশি, অনুব্রতের নামে ও বেনামে যে সমস্ত জমি পাওয়া গিয়েছে তারও উল্লেখ করা হয়েছে চার্জশিটে। ইডির আরও দাবি, অনুব্রত ও তাঁর পরিবারের নামে প্রায় ১৮ কোটি টাকার সম্পত্তি মিলেছে। গরুপাচারে তাঁর মেয়ে সুকন্যার ভূমিকা রয়েছে বলেও চার্জশিটে দাবি করেছে ইডি।

সেই সঙ্গে প্রভাবশালী তত্ত্বেরও উল্লেখ করেছে ইডি। আসানসোল থেকে দিল্লি যাওয়ার পথে একটি ধাবায় অনুব্রতর সঙ্গে বেশ কয়েকজন তৃণমূল নেতার কথা হয় বলেও চার্জশিটে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, এদিন রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতর জামিনের আর্জি খারিজ করে দেয়। পাশাপাশি আসানসোল জেলে ফেরার আর্জিও খারিজ করে দেন বিচারপতি।