Placeholder canvas
কলকাতা সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

Municipality Scam | পুর নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের ভর্ৎসনার মুখে ইডি

Updated : 9 Jun, 2023 7:49 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলায় ইডির রিপোর্ট জমা করল হাইকোর্টে। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃত সিনহার এজলাসে পুরসভায় নিয়োগ দর্নীতি মামলায় রিপোর্ট পেশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রিপোর্ট দেখে বিস্মিত বিচারপতি সিনহা। রিপোর্ট একেবারেই সন্তোষজনক নয় বলে মন্তব্য করেন বিচারপতি।

ইডির আইনজীবীর উদ্দেশে বিচারপতি সিনহা বলেন, এই রিপোর্টে নতুন কী আছে? যে সব পদক্ষেপের কথা বলেছেন, সেগুলো তো আগেই হয়েছে। আপনাদের তদন্তের গতি এত শ্লথ কেন? তথ্য পরিসংখ্যান যা দেখছি, সব আমার নির্দেশে আছে। তাহলে বন্ধ খামে রিপোর্ট দিয়ে লাভ কী? রিপোর্ট একেবারেই সন্তোষজনক নয়। 

যদিও এদিন এই মামলায় ইডি রিপোর্ট পেশ করলেও সিবিআইয়ের তরফে কোনও রিপোর্ট পেশ করা হয়নি। সিবিআইয়ের আইনজীবী আরও কিছুটা সময় চান আদালতে। সিবিআইয়ের আইনজীবী আদালতকে জানান, রিপোর্ট প্রস্তুত। তবে আদালতে পেশ করতে আরও কিছু দিন সময় লাগবে। এর উত্তরে বিচারপতি সিনহা বলেন, একবার বলছেন রিপোর্ট প্রস্তুত, আবার বদল করতে চাইছেন। বুধবার  সিবিআই ও ইডিকে বন্ধ খামে রিপোর্ট দেওয়ার নির্দেশ ছিল বলেও মনে করিয়ে দেন বিচারপতি সিনহা। মামলার পরবর্তী শুনানি ১৪ জুন।