Placeholder canvas
কলকাতা রবিবার, ১৬ জুন ২০২৪ |
K:T:V Clock

Cattle Smuggling Case | গরু পাচার-কাণ্ডে আরও গ্রেফতার হবে, জানাল ইডি

Updated : 9 May, 2023 3:52 PM
AE: Samrat Saha
VO: Priti Saha
Edit: Monojit Malakar

দিল্লি: জোর কদমে চলছে গরু পাচার মামলার তদন্ত। এমনটাই জানাল কেন্দ্রীয় সংস্থা ইডি। সোমবার ইডি-র আইনজীবী নীতেশ রানা রাউস অ্যাভিনিউ আদালতে জানিয়েছেন, ‘দিস ইজ নট দি এন্ড। গরু পাচার মামলার তদন্ত অনেকটা এগিয়েছে। জোর কদমে তদন্ত চলছে। গ্রেফতারি এখনও শেষ হয়নি। ভবিষ্যতে আরও গ্রেফতার করা হবে।’ যার ফলে মনে করা হচ্ছে, এনামুল হক, সতীশ কুমার, সায়গল হোসেন, অনুব্রত মণ্ডল, সুকন্যা মণ্ডল, মণীশ কোঠারিদের পর গরু পাচার কাণ্ডে আরও গ্রেফতারি হতে চলেছে। তবে ইডি-র নজরে কে বা কারা রয়েছেন কিংবা ফের কোনও প্রভাবশালী রয়েছেন কিনা তা জানা যায়নি। 

সোমবার গরু পাচার মামলার মূল অভিযুক্ত এনামুল হক, সতীশ কুমার, অনুব্রত মণ্ডলদের দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে তোলা হয়। এদিন অভিযুক্তদের সকলকেই চার্জশিটের প্রতিলিপি তুলে দেওয়া হয়েছে। আদালত জানিয়েছে, চার্জশিট ও নথি খতিয়ে দেখার পর চার্জ গঠন হবে। এই মামলার ফের শুনানি হবে আগামী ১২ জুলাই।

উল্লেখ্য, গরু পাচার মামলায় কেষ্টর গ্রেফতারির প্রায় আট মাস পর গ্রেফতার করা হয় তাঁর মেয়ে সুকন্যাকেও। দু’জনেই এখন তিহার জেলে বন্দি। তবে আলাদা সেলে রয়েছেন বাবা-মেয়ে। এদিকে, ইডি যখন গরু পাচার মামলায় আরও গ্রেফতারির ইঙ্গিত দিচ্ছে, ঠিক সেই দিনই আদালত থেকে বেরোনোর সময় মেয়ের জামিনের জন্য প্রার্থনা করেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ‘ঈশ্বর যেন মেয়ের জামিনটা করিয়ে দেন।’ সুকন্যার সঙ্গে কথা হয়েছে বলেও জানান অনুব্রত। 

কয়েকদিন আগেই অনুব্রতর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ইডি, যেখানে বিস্ফোরক অভিযোগ তোলা হয়েছে তাঁর বিরুদ্ধে। চার্জশিটে অনুব্রতর নামে-বেনামে প্রচুর সম্পত্তিরও উল্লেখ করেছে ইডি। সুকন্যাও গরু পাচারের সঙ্গে যুক্ত ছিলেন বলে দাবি করে ইডি। আর এসবের মধ্যেই তদন্তের গতি-প্রকৃতি নিয়ে মন্তব্য করলেন ইডির আইনজীবী। আরও গ্রেফতারি হতে পারে বলে মন্তব্য করায় ফের জল্পনা শুরু হয়েছে।