Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Malay Ghatak | কয়লা কাণ্ডে ফের তলব মলয় ঘটককে, দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ

Updated : 13 Jul, 2023 12:55 AM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Silpika Chatterjee

কলকাতা: কয়লা পাচার মামলায় (Coal Smuggling Case) রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে (Malay Ghatak) ফের তলব (Summoned) করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। জুলাইয়ের তৃতীয় সপ্তাহে তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এর আগেও নোটিস পাঠানো হয়েছিল তাঁকে। কিন্তু ১১ বার ইডির তলব এড়িয়েছেন মলয় ঘটক। এর আগে গত ৫ জুন মলয় ঘটককে নোটিস পাঠিয়ে দিল্লির দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল ইডি। তার আগেও শীর্ষ আদালতের নির্দেশমতো ইমেল করে তৃণমূল বিধায়কের সময় চেয়েছিল ইডি। কিন্তু পরপর দু’বার তিনি ইমেলের জবাব দেননি বলে জানা গিয়েছিল ইডি সূত্রে। তৃতীয়বার ই-মেল করার পর জিজ্ঞাসাবাদের জন্য ইডিকে সময় দিয়েছিলেন তিনি। সেই মর্মে ১৯ জুন দিল্লিতে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সেসময় রাজ্যে পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ায় হাজিরা এড়িয়ে যান আইনমন্ত্রী। জানিয়েছিলেন, পরবর্তীতে ইডি তলব করলে তদন্তে সহযোগিতা করবেন। 

এরপর তাঁকে ফের গত ২৭ জুনও নয়াদিল্লিতে ডেকে পাঠানো হয়। সেবারও হাজিরা দেননি। এবার চলতি মাসের তৃতীয় সপ্তাহে তাঁকে তলব করা হল। পঞ্চায়েত ভোটও মিটে গিয়েছে। সেকারণেই চলতি মাসের তৃতীয় সপ্তাহে তাঁকে ফের তলব করা হল। এবারও যদি তিনি হাজিরা এড়িয়ে জান,তাহলে ইডি কী পদক্ষেপ করে, সেটাই দেখার বিষয়।