Placeholder canvas
কলকাতা রবিবার, ০৩ মার্চ ২০২৪ |
K:T:V Clock

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল

Updated : 2 Aug, 2023 1:21 AM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Silpika Chatterjee

কলকাতা: প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee)  শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। নন ইনভেসিভ ভেন্টিলেশনে (Non Invasive Ventilation) রয়েছেন। তবে বাইপ্যাপ সাপোর্ট রাখা হয়েছে তাঁকে। সিটি থোরাক্স এবং সিআরপি রিপোর্ট সন্তোষজনক থাকায় বুদ্ধবাবুকে আজ গোটা দিন চিকিৎসকেরা পর্যবেক্ষণ রাখবেন বলে হাসপাতাল সূত্রে খবর।

শনিবার সকাল থেকেই অসুস্থতা বৃদ্ধি পায় বুদ্ধদেবের। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমতে শুরু করে। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেন। সেই মতো পাম অ্যাভিনিউ থেকে অ্যাম্বুল্যান্সে গ্রিন কোরিডর করে বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে আসা হয় আলিপুরের একটি বেসরকারি হাসপাতালের।  আপাতত সেই হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। হাসপাতালের তরফে একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে। সেই বিশেষ দল প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সুস্থ করার লড়াইয়ে নেমেছেন।

চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে ভয় ধরাছে ফুসফুসে গুরুতর সংক্রমণ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee) আপাতত ‘নন-ইনভেসিভ ভেন্টিলেশনে’ রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, নিউমোনিয়ায় (Pneumonia) আক্রান্ত বুদ্ধদেব। স্থিতিশীল হলেও এখনই তাঁকে বিপন্মুক্ত বলছেন না চিকিৎসকরা। ঘণ্টায় ঘণ্টায় তাঁর শারীরিক অবস্থা বদলাচ্ছে। বুদ্ধবাবুর আচ্ছন্নতা নিয়ে উদ্বেগে চিকিৎসকরা।