Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

বুধবার থেকে বাড়বে তাপমাত্রা, সপ্তাহান্তে তীব্র তাপপ্রবাহের ইঙ্গিত দক্ষিণবঙ্গে

Updated : 22 Apr, 2024 6:14 PM
AE: Hasibul Molla
VO: Rachana Mandol
Edit: Silpika Chatterjee

কলকাতা: গরমে হাঁসফাঁস পরিস্থিতি রাজ্যবাসীর। দক্ষিণবঙ্গ জুড়ে তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সোম ও মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস থাকলেও তাপমাত্রা কমার কোনও লক্ষণ নেই বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আলিপুরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার থেকে তাপপ্রবাহের স্পেল শুরু হবে দক্ষিণবঙ্গে। ফের বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে চরম তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সোম ও মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। বাকি জেলাতে আংশিক মেঘলা আকাশ তাকবে। দিনের তাপমাত্রা কমবে ১ থেকে ২ ডিগ্রি।

সোমবার ও মঙ্গলবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা হাওয়া বইতে পারে। তবে এর ফলে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না বলেই অনুমান আবহাওয়াবিদদের।
দক্ষিণবঙ্গের ৯ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে সোম ও মহ্গলবার। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়াতে, তাপপ্রবাহের পরিস্থিতি থাকলেও দিনের বেলায় আংশিক মেঘলা আকাশের কারণে স্বস্তি থাকবে কিছুটা।