কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

ভারতীয় দলে লগান-এর ‘কাচরা’, ভাইরাল সূর্য-কুলদীপের স্টাম্পের কথা

Updated : 1 Aug, 2023 11:36 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

বার্বাডোজ: বলিউডের সুপার হিট সিনেমা লগান-এর কথা মনে আছে? অবশ্য এই প্রশ্নটা খানিকটা অবান্তরও বটে। কারণ, এই সিনেমা একবার নয় একাধিকবারও দেখেছেন এরকম মানুষের সংখ্যা নেতাহই কম নয়। তবে এই সিনেমাটা নিয়ে এতদিন পর বলার একটাই কারণ, কাচরা চরিত্র এবার ভারতীয় টিমের আলোচনায় চলে এসেছে।

কী বুঝতে অসুবিধা হচ্ছে? তাহলে একটু খুলেই বলি। বার্বাডোজে দ্বিতীয় ওডিআই (ODI) ম্যাচে স্টাম্প মাইকে কুলদীপ যাদবের (Kuldeep Jadav) সঙ্গে সূর্যকুমার যাদবের একটি কথোপকথন এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ২৯ ওভারে কুলদীপকে উৎসাহিত করার জন্য কিছু কথা বলছিলেন সূর্য। স্টাম্প মাইকের মাধ্যমে ‘স্কাই’-কে বলতে শোনা যায়, “তু হামারা কাচরা হ্যায়” (তুমি আমাদের কাচরা)। লগান-এর কাচরার স্পিন বল খেলতে ইংরেজরদের নাকানি চোবানি খেতে হয়েছিল। আর কুলদীপ যেহেতু রিস্ট স্পিনার তাই তাঁকে উৎসাহিত করতেই সূর্যকুমার এই কথা বলেছিলেন। 

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের(West Indies) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে মাত্র ১৭ রানে আউট হয়েছিলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। দ্বিতীয় ম্যাচে তাঁর ব্যাটে আসে ২৪ রান। ভারতীয় ক্রিকেট দলের হয়ে সূর্যর এই হতাশাজনক ফর্মের কারণ কী সেই নিয়েও শুরু হয়েছে চর্চা। ক্রিকেট বিশ্বকাপের (CWC2023) আগে মাত্র দু’মাস সময় রয়েছে ভারতীয় ক্রিকেটারদের হাতে। উইকেটরক্ষক ব্যাটার কে এল রাহুল (KL Rahul) এবং ব্যাটার শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)  চোট থেকে ফিরে আসলে, সূর্যকুমারের জায়গা দলে অনিশ্চিত হয়ে যাবে। তাঁর পারফর্ম্যান্সই বিশ্বকাপের স্কোয়াডে ঢুকতে প্রধান অন্তরায়। 

অন্যদিকে, সূর্যর পারফর্ম্যান্সে নিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর (Wasim Jaffer) বলছেন, আর হয়তো একটাই সুযোগ পাবেন সূর্য। জাফর বলেন, “আমার মনে হয় তৃতীয় ওয়ান ডে-তে আর একটা সুযোগ পাবে সূর্য এবং ওটাই শেষ। তারপর কে এল রাহুল (KL Rahul), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) চলে আসবে এবং দলে ঢোকা ওর পক্ষে কঠিন হয়ে যাবে। যেভাবে ও ব্যাট করে, প্রচুর ঝুঁকিপূর্ণ শট খেলে, বাউন্ডারি মারার চেষ্টা করে। মাঝেমধ্যে সেটাই ওর উইকেট যাওয়ার কারণ হয়ে দাঁড়ায়।” প্রাক্তন ওপেনারের মতে, সূর্যকুমারের অবিশ্বাস্য শটগুলো দেখতে ভালো লাগে ঠিকই একদিনের ফর্ম্যাটে অনেক বেশি ধৈর্য রাখতে হবে।