কলকাতা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ |
K:T:V Clock

Instagram | এবার একগুচ্ছ ফিচার ইনস্টাগ্রাম রিলে

Updated : 25 Apr, 2023 5:00 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

ইনস্টাগ্রাম রিলস জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে। নানা ধরনের কীর্তিকলাপ, প্রতিভা তুলে ধরে রিলস থেকে মোটা অঙ্কের অর্থ আয় করেন ইনফ্লুয়েন্সাররা। এবার তাদের সুবিধার্থে আরও নতুন ফিচার যোগ হচ্ছে ইনস্টাগ্রামে। ভারতে টিকটক বিদায় নেওয়ার পর থেকেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে মেটার অন্তর্গত এই অ্যাপটি। নানা ধরনের কীর্তিকলাপ, প্রতিভা তুলে ধরে রিলস থেকে মোটা অঙ্কের অর্থ আয় করেন ইনফ্লুয়েন্সাররা। এবার তাঁদের সুবিধার্থে আরও নতুন ফিচার যোগ হচ্ছে ইনস্টাগ্রামে।

ব্যবহারকারীরা যেমন ইনস্টাগ্রাম রিলসে নতুন নতুন কনটেন্ট দেখতে পছন্দ করেন, তেমনই ক্রিয়েটাররাও নতুন নতুন সব আইডিয়ার খোঁজ করেন। তার জন্য নানা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখেন তারা। এবার তারা আরও সহজে বেশি কনটেন্টের সন্ধান পাবেন। কারণ, এবার আলাদা করে ট্রেন্ড বলে একটি অপশন পাওয়া যাবে। সেখানেই দেখে নিতে পারবেন কোন রিলসগুলো ট্রেন্ডে রয়েছে। সেখান থেকেই আইডিয়া পাওয়া যাবে কোন বিষয়ের উপর রিলস তৈরি করলে দর্শকের বেশি করে দৃষ্টি আকর্ষণ করা সম্ভব।

এ ছাড়া এডিটিংয়ের অপশনেও আসছে বদল। এবার একটি স্ক্রিনের মধ্য়ে এডিটিং সংক্রান্ত একগুচ্ছ টুল পেয়ে যাবেন। সাউন্ড থেকে স্টিকার, সবই এডিট করে অ্যাড করা যাবে অনায়াসে। শুধু তাই নয়, আপনার রিলস ইউজাররা মোট কতক্ষণ দেখেছেন, সেই হিসাবও আপনাকে দিয়ে দেবে ইনস্টাগ্রাম। সব মিলিয়ে রিলস তৈরি এখন আরও সহজ।