Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Lucky Animals | বাড়িতে এই সব প্রাণী আসা খুব শুভ 

Updated : 16 Jun, 2023 11:03 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Silpika Chatterjee

সনাতন ধর্মে বিশ্বাস করা হয় যে ঈশ্বর (God) প্রতিটি জীবের (Animals) মধ্যে থাকেন। এর মধ্যে অনেক প্রাণীকে পুজোযোগ্য বলে মনে করা হয়েছে। অন্যদিকে, কিছু প্রাণীর গৃহে প্রবেশকে শুভ এবং কিছু প্রাণীর গৃহে প্রবেশ অশুভ বলে মনে করা হয়।

সনাতন ধর্মে বিশ্বাস করা হয় যে ঈশ্বর প্রতিটি জীবের মধ্যে থাকেন। এর মধ্যে অনেক প্রাণীকে পুজোযোগ্য বলে মনে করা হয়েছে। অন্যদিকে, কিছু প্রাণীর গৃহে প্রবেশকে শুভ এবং কিছু প্রাণীর গৃহে প্রবেশ অশুভ বলে মনে করা হয়। ধর্মীয় শাস্ত্র অনুসারে, যদি কোনও জীব বাড়িতে আসে তবে তাদের আগমন খুব শুভ এবং তারা ঘরে অর্থের আগমনের ইঙ্গিত দেয়। ঘরে এই প্রাণীর আগমন সুখ, সমৃদ্ধি এবং সম্পদ দেয়। আসুন জেনে নেওয়া যাক কোন কোন জীবের ঘরে আসা লক্ষ্মীর আগমনের ইঙ্গিত দেয়।

কচ্ছপ- বাস্তুশাস্ত্র, ফেং শুই ইত্যাদিতে কচ্ছপকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বরং ঘরে তামা, পিতল বা রুপোর কচ্ছপ রাখলে ঘরে সৌভাগ্য আসে, সুখ-সমৃদ্ধি বাড়ে। যদি ঘরে কচ্ছপ আসে তবে তা স্পষ্টতই আপনার ঘরে মা লক্ষ্মীর আগমনের লক্ষণ। কচ্ছপ সম্পদের সঙ্গে সুখ ও শান্তি দেয়।

কালো পিঁপড়ে- কালো পিঁপড়ে খুব শুভ বলে মনে করা হয়। যদি হঠাৎ করেই বাড়ির কোথাও প্রচুর কালো পিঁপড়ে দেখা দিতে শুরু করে, তবে এটি অর্থ পাওয়ার লক্ষণ। এর সঙ্গে উজ্জ্বল ভাগ্যের লক্ষণও রয়েছে, আপনি দুর্দান্ত সাফল্য বা অর্জন পেতে পারেন।

দুই মাথাওয়ালা সাপ- দুই মাথাওয়ালা সাপকে লক্ষ্মীর বাহক মনে করা হয়। দুটি মুখের সাপ খুব কমই পাওয়া যায়, তবে এটি ঘরে আসা একটি খুব শুভ লক্ষণ। মনে করা হয় দুই মাথাওয়ালা সাপ কাউকে কামড়ায় না। যে বাড়িতে দুই মাথাওয়ালা সাপ প্রবেশ করে, সেই বাড়িতে অর্থ ও শস্যের অভাব হয় না।