Placeholder canvas
কলকাতা শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

কর্নাটক, তামিলনাড়ুতে বিরোধী নেতা-পুত্রদের বাড়ি, সংস্থায় আয়কর তল্লাশি

Updated : 24 Apr, 2023 4:05 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar


চেন্নাই ও ম্যাঙ্গালুরু: এবার বিরোধী-শাসিত তামিলনাড়ু এবং ভোটমুখী কর্নাটক। সোমবার সকাল থেকে দুই রাজ্যের অন্তত ৫২টি জায়গায় তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ। কর্নাটকে এক কংগ্রেস নেতা ও তাঁর ছেলে এবং তামিলনাড়ুতে শাসকদল ডিএমকে-র এক নেতার ছেলের বাড়ি, অফিস ও বিভিন্ন সংস্থায় তল্লাশি চলছে।
আগামী ১০ মে কর্নাটকে ভোট। রাজ্য জুড়ে এখন চলছে প্রচারঝড়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী আজই রোড শো করবেন। তার আগে এদিন সকাল থেকে রাজ্যের কংগ্রেস নেতা গঙ্গাধর গৌড়ার দুটি বাড়িতে এবং তাঁর ছেলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে তল্লাশি চলছে। গঙ্গাধরের ছেলে রঞ্জন গৌড়া পক্ষান্তরে ওই সংস্থার মালিক। প্রসঙ্গত, গৌড়া ২০১৮ সালে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন। সম্প্রতি ভোটের টিকিট না পেয়ে তিনি রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করেন।
অন্যদিকে, তামিলনাড়ুতেও আয়কর বিভাগ অন্তত ৫০টি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে। সরকারি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি সংস্থার বিভিন্ন অফিসে তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। এই সংস্থাটিও রাজ্যের শাসকদল ডিএমকে-র অত্যন্ত ঘনিষ্ঠ। সংস্থা অন্যতম অংশীদার কার্তিক হলেন আন্না নগরের ডিএমকে বিধায়ক এমকে মোহনের ছেলে। তাঁদের বাড়িতেও তল্লাশি চলছে। এই ঘটনার প্রতিবাদে ডিএমকে-র কর্মীরা প্রতিবাদে ফেটে পড়েন। বিক্ষোভও দেখান তাঁরা।