Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

IPL 2023 | KKR | এই কেকেআরের আইপিএল না খেলাই ভালো 

Updated : 24 Apr, 2023 2:06 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Monojit Malakar

কলকাতা: ২০২২ সালের ডিসেম্বর মাস। আইপিলের নিলাম চলছে। কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে গৌতম গম্ভীর (Gautam Gambhir) , কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে অনিল কুম্বলে (Anil Kumble), কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে আশিস নেহরা (Ashish Nehra)। এঁরা সব আন্তর্জাতিক ক্রিকেটের সফল ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে মালিকপক্ষ তো ছিলই, ক্রিকেটিং অ্যাডভাইজার কে? অভিষেক নায়ার। ভারতের হয়ে তিনটে ওয়ানডে ম্যাচ খেলেছেন, ব্যাট করার সুযোগ পেয়েছেন এক ম্যাচে, এবং শূন্য করেছেন। তিনি নাকি কেকেআরের দল তৈরি করেন। 

পঞ্জাব কিংস (PBKS) যখন দেশি প্লেয়ার দিয়ে ম্যাচ জেতে কলকাতার সেখানে ভরসা ওই এক রিঙ্কু সিং। রাজস্থান রয়্যালসও (RR) স্থানীয় ক্রিকেটার খেলায়, কিন্তু কলকাতায় বাঙালি ক্রিকেটার নেই। এমনকী বাংলার হয়ে রঞ্জি খেলা অ-বাঙালিরাও নেই। ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ত্রিপুরায় চলে গিয়েছেন, আইপিএলে (IPL) গুজরাতের হয়ে খেলছেন এবং ভালোই খেলছেন। ঋদ্ধির থেকে কি জগদীশন ভালো প্লেয়ার? নাকি মনদীপ সিং ভালো? 

এটা কোনও টিম হয়েছে? বোলাররা পাওয়ার প্লেতে ছড়ায়, মিডল ওভারে মার খায় আর ডেথ ওভারের কথা বলে লাভ নেই। যেদিন বোলাররা ভালো খেলেন সেদিন ব্যাটাররা ঝোলান, যেদিন ব্যাটাররা খেলেন সেদিন বোলাররা ঝোলান। আজ ঝোলানোর দিন ছিল বোলারদের এবং তাঁরা ঝুলিয়েছেন। অজিঙ্ক্য রাহানে, যাঁকে নাকি বিসিসিআই (BCCI) বার্ষিক চুক্তি থেকেই সরিয়ে দিয়েছে তিনি ৭১ রান করলেন ২৯ বলে। অবিশ্বাস্য বললেও কম বলা হয়। সুযশ শর্মা ছাড়া প্রত্যেক বোলার ধোপার বাড়ি গেল।

টসে জিতে বল নেওয়ার পর প্রতিপক্ষ যদি ২৩৫ করে ব্যাটারদের কাজটা খুব কঠিন হয়ে দাঁড়ায়। সে যতই রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, জেসন রয় থাকুন। টানা চার ম্যাচ হারল কেকেআর। প্লে অফে যাওয়ার আশা এখন খুবই ক্ষীণ। যেদিন ব্যবসা, এন্টারটেইনমেন্ট ছেড়ে ক্রিকেটের দিকে মনোযোগ দেবে কেকেআর, সেদিন হয়তো সাফল্য আসবে। এখন আপাতত সমর্থকদের চুপচাপ বসে থাকার দিন। সত্যি বলতে এই কেকেআরের আইপিএল না খেলাই ভালো। 

আরসিবি ম্যাচের দিন ইডেন গার্ডেন্স (Eden Gardens) কোহলির সমর্থনে লাল হয়েছিল। আজ ধোনির জন্য হলুদ হল। সেদিন জিতেছিল কলকাতা আজ চেন্নাইয়ের কাছে হারতে হল ৪৯ রানে, তাও আবার ১৮৬ করার পর।