Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

IPL 2023 | KKR vs GT | গুজরাতের বিরুদ্ধে নারিনকে বসানোর সাহসী সিদ্ধান্ত নেবে কি কেকেআর?

Updated : 29 Apr, 2023 1:48 PM
AE: Samrat Saha
VO: Priti Saha
Edit: Monojit Malakar

কলকাতা: আজ গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে জয়ের ধারা অব্যাহত রাখাই কলকাতা নাইট রাইডার্সের (KKR) চ্যালেঞ্জ। যদি প্লে অফে যেতে হয় তবে জয় ছাড়া কোনও রাস্তা নেই। এমনিতে আগের ম্যাচে আরসিবির বিরুদ্ধে জিতে আত্মবিশ্বাস ফিরেছে নাইটদের। তবে শুধু আত্মবিশ্বাস দিয়ে তো ম্যাচ জেতা যায় না, পারফর্ম করতে হয়। আর যারা পারফর্ম করতে পারছে না তাদের বসাতে হয়। যেমন সুনীল নারিন (Sunil Narine)। 

এ যাবত যত আইপিএল (IPL) হয়েছে, তার সবটা ধরেই যদি সেরা এগারো বাছা হয়, তাতে হেসেখেলে জায়গা পাবেন নারিন। কিন্তু শেষ কয়েক বছরে তাঁর পারফর্ম্যান্স নিম্নগামী। বিশেষ করে বোলিং অ্যাকশন পাল্টে এবং হাফহাতা জার্সি পরে আর আগের কামাল দেখাতে পারছেন না তিনি। তাঁর বল ব্যাটাররা বুঝে ফেলছেন। রোজই মার খাচ্ছেন। আরসিবির বিরুদ্ধে বরুণ চক্রবর্তী (Varun Chakravarty) চার ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নিলেন, সুযশ শর্মা (Suyash Sharma) ৩০ রান দিয়ে ২ উইকেট নিলেন। নারিন দিলেন ৪১, উইকেটের ঝুলি শূন্য। 

শুধু ওই ম্যাচেই নয়, ক্যারিবিয়ান মিস্ট্রি স্পিনার রোজই মার খাচ্ছেন। তিনি কেকেআরের সর্বকালের অন্যতম সেরা, তাতে কোনও দ্বিমত নেই কিন্তু সব ভালো জিনিসের শেষ হয়। গুজরাতের বিরুদ্ধে তাঁকে বসিয়ে দেখা যেতেই পারে। প্রশ্ন হল তাহলে স্পিনার হিসেবে কে খেলবে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চার ওভার বল করে ১৯ রান দিয়ে দুই উইকেট নিয়েছিলেন অনুকূল রায় (Anukul Roy)। ব্যাটটাও করতে পারেন। একবার সুযোগ দিয়ে দেখা যেতেই পারে।  

নারিনকে বসালে আরও একটা সুবিধা হবে। তা হল একজন বিদেশির জায়গা খালি হয় এবং জগদীশনকে বসিয়ে জেসন রয়ের (Jason Roy) সঙ্গে রহমানুল্লাহ গুরবাজকে (Rahmanullah Gurbaz) খেলানো যেতে পারে। গুরবাজ প্রথম দিকে ভালো খেলে পরে ঝুলিয়েছেন ঠিকই। কিন্তু তিনি প্রথমত বাচ্চা ছেলে এবং এই প্রথমবার আইপিএল খেলছেন। তাঁর আর একটা সুযোগ প্রাপ্য। রয় এবং গুরবাজের ওপেনিং কম্বিনেশন কিন্তু যে কোনও দলের বোলারদের আতঙ্ক হয়ে উঠতে পারে। 

নারিনের যা ইতিহাস তাতে তাঁকে বসানো শক্ত। তবু একটা দিন এটা করে দেখা যেতেই পারে। আন্দ্রে রাসেল (Andre Russell) ব্যাটে না পারলেও বল হাতে কিছু করছেন। কিন্তু নারিন ব্যাট বল দুটোতেই ব্যর্থ। সাহসী সিদ্ধান্ত নিয়ে দেখা যেতেই পারে।