Placeholder canvas
কলকাতা শনিবার, ২২ জুন ২০২৪ |
K:T:V Clock

ঘোষণার আগেই জেনে নিন ভারতের বিশ্বকাপের ১৫ জনের দল

Updated : 3 Sep, 2023 11:53 PM
AE: Abhijit Roy
VO: Rachana Mandol
Edit: Silpika Chatterjee

ক্যান্ডি: ৫ সেপ্টেম্বরের আগে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতেই হবে। তাই ৪ সেপ্টেম্বর ভারতের দল ঘোষণা করতেই হবে। সেদিনই আবার নেপালের সঙ্গে ম্যাচ ভারতের। তাই শনিবার অর্থাৎ গতকাল রাতেই ম্যাচ বাতিল ঘোষণার পরই জাতীয় নির্বাচক অজিত আগারকর অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড় এবং অন্য নির্বাচকদের সঙ্গে কথা বলেন। অন্য নির্বাচকদের সঙ্গে অবশ্য ফোনে কথা হয়। সেখানেই স্কোয়াড ঠিক হয়ে যায়। যদিও এই খবরের সত্যতা কলকাতা টিভি অনলাইন যাচাই করেনি। তবুও সূত্র মারফৎ যে খবর পাওয়া গিয়েছে সেখান থেকে জানা গিয়েছে সঞ্জু স্যামসন, তিলক বর্মা এবং প্রসিদ্ধ কৃষ্ণা বিশ্বকাপের ১৫ জনের দলে নেই। 

তাহলে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে কোন ক্রিকেটাররা জায়গা পেলেন?

ফর্মে থাকা উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিসনকে বিশ্বকাপের দলে রাখা হচ্ছে। সঞ্জুর লড়াই ছিল মূলত তাঁর সঙ্গে। ব্যাটার থাকছেন বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব। চার জন অলরাউন্ডারক হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর পাটেল এবং শার্দূল ঠাকুর। পেসার যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। স্পিনার হিসাবে থাকছেন কুলদীপ যাদব।

একনজরে দেখে নিন বিশ্বকাপের ১৫ জনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিশন, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব।

উল্লেখ্য, বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবে ভারতীয় দল। আর বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর।