Placeholder canvas
কলকাতা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

আজ থেকে শুরু কলকাতা আন্তর্জাতিক বইমেলা, এ বছরের থিম কী?

Updated : 18 Jan, 2024 7:44 PM
AE: Abhijit Roy
VO: Juhita Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: বৃহস্পতিবার শুরু হবে ৪৭ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা (Kolkata International Book Fair 2024)। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ৪৭ তম বইমেলার উদ্বোধন করবেন। এবারের থিম ব্রিটেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্রিটিশ উপ হাইকমিশনার মিস্টার আলেক্স এলিস সিএনজি সহ রাজ্যের একাধিক মন্ত্রী ও অন্যান্য বিশিষ্টরা।

জানা যাচ্ছে, এ বছর জাগো বাংলার স্টলে থাকবে বড় চমক। এই স্টল থেকেই প্রকাশিত হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঁচটি বই। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঁচটি বই। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জাগো বাংলার স্টলের থিম ‘ভারতীয় সংবিধান’।

তিনি জানান, ৪৭ তম কলকাতা বইমেলায় লিটল ম্যাগাজিন সহ ছোট, মাঝারি ও বড় প্রকাশকদের স্টল ও টেবিল মিলিয়ে হাজারটির মতো স্টল থাকবে। মেলায় ঢোকা বেরোনোর নটি গেট থাকছে যার মধ্যে একটি গেট লন্ডন ব্রিজের আদলে তৈরি হচ্ছে এবং একটি গেট বেথুন স্কুলের ১৭৫ বর্ষ উপলক্ষে তার আদলে তৈরি। সমরেশ মজুমদার ও এ এস বায়েটের নামে দুটি হল থাকবে বইমেলায়। নীরেন্দ্রনাথ চক্রবর্তী ও সমরেশ বসুর জন্ম শতবর্ষ স্মরণে থাকছে দুটি মুক্তমঞ্চ।