Placeholder canvas
কলকাতা শনিবার, ২২ জুন ২০২৪ |
K:T:V Clock

ভাইফোঁটায় মিলবে কম মেট্রো, জানুন প্রথম ও শেষ মেট্রোর সময়সূচি

Updated : 15 Nov, 2023 1:02 AM
AE: Hasibul Molla
VO: Rachana Mandal
Edit: Subhadeep Banerjee

কলকাতা: মাঝে আর মাত্রএকটা দিন। তারপরেই ভাইফোঁটা। বাঙালির বারো মাসের তেরো পার্বনের অন্যতম উৎসব ভ্রাতৃদ্বিতীয়া। অনেকেই এদিন ফোঁটা (Bhaiphota 2023) দিতে কিংবা নিতে দিদি দাদা ভাই অথবা বোনের বাড়িতে যান। আর দ্রুত এক জায়গা থেকে আর এক জায়গায় পৌঁছতে মেট্রোর উপর ভরসা করতেই হয়। এই পরিস্থিতিতে ভাইফোঁটার দিন মেট্রো (Metro) পরিষেবা কেমন থাকবে তা জানিয়ে দিল কর্তৃপক্ষ। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

কলকাতা মেট্রোর (Kolkata Metro) তরফে জানানো হয়েছে, ভাইফোঁটার দিন অনেক জায়গায় ছুটি। আর সেকারণে ২৮৮টির পরিবর্তে ২৩৪টি পরিষেবা পওয়া যাবে। এর মধ্যে ১৬০টি মেট্রো দক্ষিণেশ্বর স্টেশেন যাতায়াত করবে। তবে, এই পরিবর্তন শুধু মাত্র মেট্রোর উত্তর-দক্ষিণ করিডোরের জন্যই। ইস্ট-ওয়েস্ট এবং জোকা-তারতলা লাইনে পরিষেবা একইরকম থাকবে। জেনে উত্তর-দক্ষিণ লাইনে প্রথম ও শেষ মেট্রো পরিষেবা কখন মিলবে।

প্রথম পরিষেবা শুরু হবে- সকাল ৬টা ৫০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ। সকাল ৬টা ৫০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর। সকাল ৬টা ৫৫ মিনিটে দমদম থেকে দক্ষিণেশ্বর। সকাল ৭টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ।

শেষ পরিষেবা শুরু হবে- রাত্রি ৯টা ২৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ। রাত সাড়ে ৯টা কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর। রাত ৯টা ৪০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ। রাত ৯টা ৪০ মিনিটে কবি সুভাষ থেকে দমদম।