Placeholder canvas
কলকাতা শনিবার, ২২ জুন ২০২৪ |
K:T:V Clock

Mamata & Kejriwal | রাজ্যে আসছেন কেজরিওয়াল, দুপুরে মমতার সঙ্গে নবান্নে বৈঠক

Updated : 23 May, 2023 3:11 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

কলকাতা: গোয়ায় একে অপরের বিরুদ্ধে লড়েছিলেন। কিন্তু কেন্দ্রের বিরুদ্ধে ফের এককাট্টা মমতা-কেজরিওয়াল। মঙ্গলবার কলকাতায় আসছেন দিল্লির মুখ্যমন্ত্রী। দুপুরে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন তিনি। কর্নাটকে কংগ্রেসের জয়ের পর সেখানকার মানুষদের শুভেচ্ছা জানিয়ে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। উল্লেখযোগ্যভাবে, কংগ্রেসের নাম নেননি তিনি। সিদ্দারামাইয়ার শপথে আমন্ত্রণ পেলেও যাননি। পাঠিয়েছিলেন কাকলি ঘোষ দস্তিদারকে। এদিকে সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে নাকি ডাকই পাননি কেজরিওয়াল। এদিকে বিরোধী জোটে কংগ্রেসের নেতৃত্ব স্বীকার করার প্রশ্নে প্রথম থেকেই আপত্তি আপ এবং তৃণমূলের। এই পটভূমিতে দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর আজকের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

আপ সূত্রে খবর, এদিন দুপুর ২টো নাগাদ বিমানবন্দরে নামবেন কেজরিওয়াল। এরপর সেখান থেকে একটি হোটেলে গিয়ে উঠবেন। এরপরই দুপুর ৩টেয় নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেখান থেকেই ফের বিমানবন্দরে পৌঁছে দিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি। এই বিষয়ে পশ্চিমবঙ্গ আপের প্রধান মুখপাত্র অর্ণব মৈত্র কলকাতা টিভি ডিজিটালকে বলেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশকে পাশ কাটিয়ে দিল্লির প্রশাসনিক ক্ষমতার রাশ হাতে রাখতে চাইছে মোদী সরকার। শুক্রবার গভীর রাতে অর্ডিন্যান্স জারি করেছে কেন্দ্র। নির্লজ্জ বিজেপি গণতন্ত্রকে হত্যা করছে। এর বিরুদ্ধে একসঙ্গে প্রতিবাদ করা দরকার। এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে আলোচনা হতে পারে। কংগ্রেস-সহ বাম দলগুলি এবং অন্যান্য দলও আপের পাশে দাঁড়িয়েছে। আশা করছি মমতা বন্দ্যোপাধ্যায়ও এই বিষয়ে একমত হবেন।’ তবে এদিন কেজরিওয়াল এলেও বাংলায় আপের নেতাদের সঙ্গে তেমন কোনও বৈঠকের সম্ভাবনা নেই। 

উল্লেখ্য, বছরখানেক পরেই লোকসভা ভোট। আগামী ২৬ মে নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে একাধিক বিজেপি-বিরোধী নেতাদের সঙ্গে সাক্ষাৎ হতে পারে তাঁর। আর মমতার দিল্লি সফরের আগে কেজরিওয়ালের সঙ্গে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।