Placeholder canvas
কলকাতা শনিবার, ১৮ মে ২০২৪ |
K:T:V Clock

১১ দিনের স্পেন সফরে মমতা

Updated : 12 Sep, 2023 10:31 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: বাংলায় নতুন বিনিয়োগ আনতে ১১ দিনের স্পেন ও দুবাই সফর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালে সেই উদ্দেশেই কলকাতা বিমানবন্দর থেকে রওনা দেন। সেখানে গিয়ে উদ্যোগপতি ও প্রবাসী ভারতীয়দের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর।  সোমবার নবান্ন থেকে নিজের বিদেশ সফর নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, অনেক আমন্ত্রণ থাকলেও ৫ বছর যাওয়ার অনুমতি পাইনি আমরা। এখনও অনেক আমন্ত্রণ আছে। তবে এমার্জেন্সি হলে যাতে আমি দ্রুত ফিরে আসতে পারি তাই বেশি দূরে আমি যেতে চাই না।

এদিন সকাল ৯টা ৪৫ মিনিটের বিমানে স্পেনের উউ\উদ্দেশে রওনা দেন তিনি। প্রথমে দুবাই পৌঁছবেন। শেখেন একদিন যাপন করবেন। এবং বুধবার মাদ্রিদে যাবেন। সেখানে বিজনেস সামিটে অংশ নেবেন। মাদ্রিদে তিনদিন থাকার কথা মমতার। সেখানে বিজনেস সামিটে অংশ নেওয়ার পাশাপাশি সেখানকার বাঙালিদের সঙ্গেও দেখা করবেন।

এরপর সেখান থেকে ট্রেনে করে বার্সোলোনা, সেখানে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট বা বিজিবিএস নিয়ে দু’দিনের বৈঠক করার কথা রয়েছে তাঁর। প্রশাসন সূত্রে খবর, বৈঠক করার সম্ভাবনা রয়েছে লা লিগা কর্তার সঙ্গেও। লা লিগার তরফে এক্স হ্যান্ডেলে তা জানানোও হয়েছে। বার্সেলোনায় ফুটবল নিয়ে একটি মউ সাক্ষরেরও সম্ভাবনা রয়েছে। উল্লেখ মুখ্যমন্ত্রীর এই সফরের সঙ্গী হচ্ছেন মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিংয়ের তিন প্রতিনিধি।