Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Meta Verified | ভারতে চালু হচ্ছে মেটা ভেরিফায়েড সাবস্ক্রিপশন, জেনে নিন কত খরচ

Updated : 8 Jun, 2023 8:19 PM
AE: Samrat Saha
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: এবার ভারতে সাবস্ক্রিপশন চালু করল মেটা (Meta)। সোশ্যাল মিডিয়া মেটার অধীনে রয়েছে ফেসবুক (Facebook), ইনস্টাগ্রাম (Instagram) এবং হোয়াটসঅ্যাপ (Whatsapp)। সম্প্রতি ভারতে মোবাইল অ্যাপের জন্য ভেরিফায়েড সার্ভিস চালু করেছে মেটা। এবার আগামী মাস থেকে ওয়েব মাধ্যমেও সাবস্ক্রিপশন চালু করতে চলেছে মেটা। তার জন্য দিতে হবে ৫৯৯ টাকা। 

মেটা ভেরিফায়েড

ভেরিফায়েড অ্যাকাউন্ট সাবস্ক্রিপশনের জন্য এবার থেকে ফেসবুক এবং ইনস্টাগ্রাম ইউজারদের ক্ষেত্রে অ্যাকাউন্ট ভেরিফাই করতে সরকারি আইডি-র মাধ্যমে করতে হবে। মেটা ভেরিফায়েড সাবস্ক্রিপশন নিলে ইউজারদের অ্যাকাউন্ট আরও সুরক্ষিত থাকবে। ইউজারের বয়স ১৮ বছরের ঊর্দ্ধে হলে তবেই তাঁরা মেটা ভেরিফায়েড সাবস্ক্রিপশন নিতে পারবেন। মেটা ভেরিফাইড অ্য়াকাউন্টের প্রাথমিক প্রাযায়ে টেস্ট করার জন্য প্রথমে অস্ট্রলিয়া ও নিউজিল্য়ান্ডে থেকে শুরু হয়। এবার নতুন করে কিছু আপডেক করে ভারতে মেটা ভেরিফায়েড সারভিস চালু করতে চলেছে। যে প্রোফাইলের মেটা ভেরিফায়েড সাবস্ক্রিপশনের জন্য আবেদন করবেন, সেখানে তাঁর নাম ও ছবি সরকারি প্রমাণপত্রের সঙ্গে জমা দিতে হবে। ফেসবুক এবং ইনস্টাগ্রামের ভেরিফায়েড সাবস্ক্রিপশনের জন্য একই নিয়ম। 

এর আগে টুইটার ব্লু টিকের জন্য সাস্ক্রিপশন চালু করে। টুইটারের তরফে জানানো হয়েছে, অ্যাকাউন্ট ভেরিফিকেশনের জন্য টুইটার ব্লু-র সাবস্ক্রিপশন নিতে হবে। মোবাইল ও ওয়েবের মাধ্যমে মাইক্রো ব্লগিং সাইট ব্যবহারের জন্য আলাদা আলাদা ফি দিতে হবে। ওয়েবসাইটে মাধ্যমে যারা টুইটার ব্যবহার করেন তাদের তাঁদের মাসিক ৬৫০ টাকা চার্জ দিতে হবে। যারা মোবাইলে টুইটার ব্যবহার করবেন, তাদের অ্যাকাউন্ট ভেরিফিকেশনের জন্য মাসিক ১১ ডলার ফি দিতে হবে। আইওএস ও অ্যান্ড্রয়েড- দুই ভার্সনেই টুইটার ব্লু-র পরিষেবা পাওয়া যাবে। ভারতীয় মুদ্রায় এর খরচ পড়বে মাসিক প্রায় সাড়ে ৯০০ টাকা। ব্যবহারকারীরা একটি বার্ষিক সাবস্ক্রিপশন নিলে এর চার্জ তুলনামূলকভাবে সস্তা হবে।