Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Yogi Adityanath | যোগী আদিত্যনাথকে খুনের হুমকি

Updated : 25 Apr, 2023 5:16 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

নয়াদিল্লি: এবার যোগী আদিত্যনাথকে খুনের হুমকি। আচমকাই উত্তর প্রদেশে ১১২ নম্বরে একটি অজ্ঞাত পরিচয় ব্যক্তির মেসেজ আসে। যেখানে হুঁশিয়ারির সুরে মুখ্যমন্ত্রী যোগীর প্রাণনাশের হুমকি দেওয়া হয়। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে উত্তর প্রদেশে। এরপরই প্রশাসনের তরফে অ্যালার্ট জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী সুরক্ষা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হচ্ছে।

শুধু তাই নয়, উত্তরপ্রদেশ পুলিশের সোশ্যাল মিডিয়া (Social Media) পেজেও এই সংক্রান্ত পোস্ট করা হয়েছে। অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্তে নেমেছে উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন শাখা (ATS)।

এদিকে, গ্যাংস্টার আতিক আহমেদের খুনের ঘটনায় পর থেকেই তোলপাড় পরিস্থিতি উত্তর প্রদেশে। পুলিশি হেফাজতে থাকা দুই অপরাধীকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে এভাবে হত্যা প্রশ্ন তুলেছে যোগী সরকারের ভূমিকা নিয়ে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে যোগী আদিত্যনাথকে খুনের হুমকি মোটেই হালকাভাবে নিচ্ছে না সরকার।

এই-ই প্রথম নয়। গত বছরের আগস্ট মাসে অর্থাৎ স্বাধীনতা দিবসের ঠিক আগেই হোয়াটসঅ্যাপ মেসেজে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। তাতেও ব্যবহার করা হয়েছিল এমারজেন্সি নম্বর ১১২! ওই ঘটনায় অবশ্য শাহিদ নামে এক যুবকের হদিশ মিলেছিল। তাঁর বিরুদ্ধে মামলা করে তদন্ত শুরু হয়। এরপর ৮ মাসের মাথায় ফের হুমকি পেলেন আদিত্যনাথ। রাজনৈতিক মহলের একাংশের মত, এনকাউন্টারকে নিঃশব্দে সমর্থন যুগিয়ে যাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর প্রবণতার বিরুদ্ধেই এ ধরনের হুমকি।