Placeholder canvas
কলকাতা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

দার্জিলিং-কালিম্পং নয়, ঘুরে আসুন অজানা এই হিলস্টেশন থেকে

Updated : 28 Nov, 2023 4:58 PM
AE: Hasibul Molla
VO: Juhita Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: ভ্রমণ (Travel) করতে কে না পছন্দ করেন। সময় পেলেই নিজের ব্যস্ততা কাটিয়ে দু একদিন শান্তিতে সময় কাটাতে চান সকলে। আর তাই চেনা-অচেনা জায়গার সন্ধান করেন পর্যটকেরা। কেউ পছন্দ করে পাহাড়, কেউ সমুদ্র, আবার কেউ জঙ্গল। তবে পাহাড়টাই যেন একটু বেশি টানে পর্যটকদের। কারণ, পাহাড় বলতে সকলেই দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং এসব জায়গা বোঝে। তবে, কলকাতার কাছেই এমন একটি জায়গা রয়েছে যেখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনার মন ভরিয়ে দেবে।

ওড়িশার(Odisha) মহেন্দ্রগিরি(Mahendragiri Hill)। এই নতুন জায়গাটির খবর এখনো বহু মানুষ জানেন না। এখানে গেলে আপনি সবুজে ঘেরা পাহাড় এবং অপূর্ব সুন্দর জলপ্রপাত দেখতে পারবেন। এখানে রয়েছে মাকাডারিয়া জলপ্রপাত যেটি খুব জনপ্রিয়। এছাড়া মহেন্দ্রগিরি পাহাড় পর্যটকদের জন্য অন্যতম আদর্শ জায়গা।

এছাড়াও রয়েছে মহেন্দ্র তনয়া নদী। এখানে একটি মন্দির রয়েছে, যেখানে কুন্তী পুজো করা হয়. তাই এই মন্দিরটির নামকরণ হয়েছে কুন্তী মন্দির। এছাড়া এই মন্দিরের কাছাকাছি রয়েছে যুধিষ্ঠিরের মন্দির এবং যেটি শিব মন্দির নামেই পরিচিত। এই মন্দিরটি প্রায় ৪০০ বছরের পুরনো। তাহলে আপনি যদি অফবিট জায়গার সন্ধান করে থাকেন তাহলে উড়িষ্যার এই মহেন্দ্র গিরিতে একবার অবশ্যই ঘুরে আসতে পারেন।