Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Panchayat Election 2023 | ৯টার মধ্যে মৃত্যু ৫, কমিশনার ‘অ্যাকশনে’ ১০টায়

Updated : 8 Jul, 2023 4:12 PM
AE: Samrat Saha
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: সকাল সাতটা থেকে ভোটগ্রহণ পর্ব শুরু হয়েছে। সকাল ৯টার মধ্যে প্রাণ হারিয়েছেন ৫ জন। মনোনয়ন পর্ব থেকে এই নিয়ে মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। ভোট শুরুর তিন ঘণ্টা পর রাজ্য নির্বাচন কমিশনে এলেন কমিশনার রাজীব সিনহা। ভোট কেমন হচ্ছে এ প্রশ্নে মুখে কুলুপ রাজ্য নির্বাচন কমিশনারের। সকাল থেকেই যে ব্যক্তির দফতরে বসে থাকার কথা তিনি এত দেরিতে আসায় বিরোধী দলগুলি প্রশ্ন তুলেছে। প্রায় তিন ঘণ্টা পর নির্বাচন কমিশনে অফিসে এসে পৌঁছান রাজীব সিনহা। ভোট শুরু হওয়ার পর থেকে রক্তস্রোতে ভাসছে বাংলা। একই ছবি দেখা যাচ্ছে জেলায় জেলায়। মুর্শিদাবাদ, কোচবিহার, মালদহ মিলিয়ে একাধিক খুনের ঘটনাও ঘটে গিয়েছে। 

কমিশনের কর্তাদের কাছে জানতে চাওয়া হয়, কোন জেলা থেকে সবচেয়ে বেশি অভিযোগ আসছে? তাঁরা জানান, সব জেলা থেকেই অভিযোগ আসছে। আলাদা করে বলা যাবে না। পরিস্থিতি সামাল দিতে কমিশনের কর্তারা কার্যত হিমশিম খাচ্ছেন। সকাল ৭টা থেকে শুরু হয়েছে পঞ্চায়েত ভোট। কিন্তু ন’টা বেজে গেলেও রাজ্য নির্বাচন কমিশনের দফতরে দেখা মেলেনি কমিশনার রাজীব সিনহার। তিনি কোথায়, কখন পৌঁছবেন, সে বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি কমিশনের অন্য কর্তারাও।

কমিশনের কন্ট্রোল রুমে প্রচুর ফোন রয়েছে। সকাল থেকেই অনবরত সেগুলি বেজে চলেছে। কিন্তু কমিশনার নেই। একটি সংবাদমাধ্যম তাঁকে মোবাইলে ফোন করেও পায়নি। অথচ সকাল থেকেই কমিশনে অভিযোগের পাহাড় জমছে। জানা গিয়েছে, শনিবার সাত সকালে দফতরে পৌঁছে গিয়েছেন সচিব নীলাঞ্জন শাণ্ডিল্য। বাকি কর্তারাও ফোন, অভিযোগ সামলাতে দিশাহারা। ভোট শুরুর প্রায় আড়াই ঘণ্টা পর যুগ্ম কমিশনার সঞ্জয় বনশল দফতরে পৌঁছেছেন কিন্তু কমিশনার রাজীব দেরিতে আসায় উঠছে প্রশ্ন।