Placeholder canvas
কলকাতা রবিবার, ১৬ জুন ২০২৪ |
K:T:V Clock

Weather Update | আজ বিকেলের পর এই ৫ জেলায় বৃষ্টি 

Updated : 30 May, 2023 3:57 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

কলকাতা: আজ সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় চড়া রোদের দাপটে বাড়ছে অস্বস্তিকর গরম (Summer)।তবে এরই মধ্য সুখবর (Good News) শোনাল আবহাওয়া দফতর। বিকেলের পরই বৃষ্টি (Rain) নামতে পারে বেশ কিছু জেলায় (District)। এদিকে জানা  গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে উত্তর ভারতে। অপরদিকে, আরও একটি অক্ষরেখা রয়েছে মধ্যপ্রদেশ থেকে তামিলনাড়ু পর্যন্ত। ফলে কমছে জলীয় বাষ্পের পরিমাণ।                 

আবহাওয়া দফতর জানাচ্ছে, কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা নেই। আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধি পেতে পারে এই ক’দিন। তবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম এবং পুরুলিয়ায় আর কিছুক্ষণেই ঝড়বৃষ্টি হতে পারে। পাশাপাশি এই পাঁচ জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতাও। এদিকে, দক্ষিণের বাকি জেলাগুলির আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। 

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার দুপুরের দিকে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের চেয়ে বেশি। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। তবে মঙ্গলবার এবং বুধবার উত্তরের কোনও জেলাতেই বৃষ্টি হবে না। বৃহস্পতিবার এবং শুক্রবার ভিজতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং।