Placeholder canvas
কলকাতা শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

কোন রোগ কেড়ে নিল ‘দঙ্গল’ ছবির ববিতার প্রাণ!

Updated : 18 Feb, 2024 3:20 PM
AE: Abhijit Roy
VO: Juhita Ghosh
Edit: Silpika Chatterjee

নয়াদিল্লি: আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ (Dangal) ছবিতে কিশোরী ববিতা ফোগতের চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়ে উঠেছিলেন অভিনেত্রী সুহানি ভাটনগর (Suhani Bhatnagar)। শনিবার হঠাৎই এল সুহানির মৃত্যুর খবর। মাত্র ১৯ বছর বয়সেই অকালে চলে গেলেন দঙ্গল খ্যাত ছোট্ট ববিতা। কী এমন হয়েছিল অভিনেত্রীর? এমন প্রশ্নই এখন ঘোরাফেরা করছে নেটপাড়ায়।

সুহানির মৃত্যু নিয়ে বিস্ফোরক তথ্য জানালেন অভিনেত্রীর বাবা পুনীত ভাটনাগর। জনপ্রিয় এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, সুহানির পরিবার জানিয়েছে, ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়ার কারণেই মৃত্য হয়েছে তাঁর। দু-মাস আগে হাতে জ্বালাভাব অনুভব করেছিল, তবে সেভাবে বিষয়টিকে গুরুত্ব দেননি। তারপর পুরো শরীরে ব্যথা ও ব়্যাশ ছড়িয়ে পড়তেই চিকিৎসকের কাছে যান সুহানি। অনেক ডাক্তারের সঙ্গে পরামর্শ করা সত্ত্বেও, তাঁর অসুস্থতার কারণ জানা যায়নি বলে দাবি সুহানির বাবার। এরপর, শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে সুহানির। প্রায় ১১ দিন দিল্লির এমস-এ ভর্তি ছিলেন তিনি। ওখানেই পরীক্ষা করে জানা যায় ডার্মাটোমায়োসাইটিস রোগে আক্রান্ত অভিনেত্রী।

জানা যাচ্ছে, সুহানির রোগ সারানোর জন্য স্টেরয়েড দিয়েছিলেন চিকিৎসকরা। স্টেরয়েডের পার্শ্ব প্রতিক্রিয়ায় সুহানির রোগ প্রতিরোধ ক্ষমতা ভীষণভাবে প্রভাবিত হয়েছিল। তাঁর ফুসফুস দুর্বল হয়ে গিয়েছিল। শরীরের এই গুরুত্বপূর্ণ অঙ্গে জলও জমে গিয়েছিল। সেই কারণেই শ্বাসকষ্টজনিত সমস্যা বেড়ে গিয়েছিল। তারপর থেকেই চলছিল লড়াই। অবশেষে গত শনিবার দীর্ঘ লড়াই শেষ করে অকালে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী।