Placeholder canvas
কলকাতা শনিবার, ১৮ মে ২০২৪ |
K:T:V Clock

ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকে না, ক্ষোভে ফুঁসছে কালিয়াগঞ্জ

Updated : 17 Sep, 2023 4:17 PM
AE: Abhijit Roy
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কালিয়াগঞ্জ: গত কয়েকদিন আবহাওয়া কিছুটা স্বাভাবিক থাকলেও গত কিছুদিন ফের গরমের দাপটে নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ। গত ৪-৫ দিন থেকে প্রবল দহনে পুড়ছে উত্তর দিনাজপুর জেলা। বৈদ্যুতিন পাখা চললেও গরম থেকে মিলছে না স্বস্তি। আর এরই মধ্যে বিদ্যুৎ বিভ্রাটে (Power Outage) জেরবার হল কালিয়াগঞ্জের বিভিন্ন এলাকা। বেশ কয়েকদিন ধরে কালিয়াগঞ্জের (Kaliyaganj) বিভিন্ন এলাকা বিদ্যুৎ পরিষেবা থেকে বঞ্চিত, যার ফলে সমস্যার সম্মুখীন সাধারণ মানুষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত ৯ টা থেকে রাত ২ টো পর্যন্ত কালিয়াগঞ্জ শহরের ১০, ১১,১২,ও ১৫,১৭ নম্বর ওয়ার্ডের বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে, বিদ্যুৎ অফিসে ফোন করে যোগাযোগ করতে চাইলেও যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এই ঘটনার জেরে স্থানীয় বাসিন্দারা মানুষ রাতে বিদ্যুৎ অফিসে গিয়ে জিজ্ঞাসা করেন, কি কারনে বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়েছে? কিন্তু তার কোনও সদুত্তর না পেয়ে ক্ষিপ্ত হয়ে উঠেছেন কালিয়াগঞ্জের সাধারণ মানুষ। এই বিষয়ে বিদ্যুৎ পরিষেবা আধিকারিকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

কয়েকদিন আগে বীরভূমের সিউড়িতে শহরজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রায় এক থেকে দের ঘন্টা পর পুনরায় সংযোগ আসে বিদ্যুতের। স্বাভাবিক ভাবেই এই তীব্র গরমে বিদ্যুৎবিভ্রাট ঘটায় চরম বিপাকের মধ্যে পড়েন এলাকাবাসী। রাত সাড়ে এগারোটা নাগাদ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে গোটা শহর। এরপরেই কয়েকজন এসে বিদ্যুৎ দফতরের কালীবাড়ি অফিসে সামনে যায়। সেখানে সিসিটিভি ভাঙচুর করে, অফিসে ঢিল ছোড়া হয় সহ একাধিক জিনিসপত্র ভাঙচুর করা হয় বলে অভিযোগ।