Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

ভিসার ঝামেলা নেই এই ৪ দেশে

Updated : 9 Dec, 2023 11:06 PM
AE: Samrat Saha
VO: Rachana Mandol
Edit: Silpika Chatterjee

আজকাল অনেকেই আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রগুলোকে বেছে নিচ্ছেন তাদের হানিমুন ডেস্টিনেশন হিসেবে। তবে সেই ইচ্ছেয় অনেক সময় বাধা হয়ে দাঁড়ায়। তবে এ ক্ষেত্রে এবার এমন কিছু জায়গায় সন্ধান আপনাদের দিতে পারি যে দেশে ভ্রমণে করতে গেলে লাগবে না কোনও ভিসা। বিশেষ করে এশিয়ার দেশগুলোয় বেড়াতে যাওয়া এখন অনেক বেশি সহজ ও ঝামেলাও নেই।

ইন্দোনেশিয়া: এখন অনেক ভ্রমণ পিপাসুদেরই ঘুরতে যাওয়ার জন্য প্রথম বালি। উলুওয়াতু মন্দির থেকে শুরু করে মাউন্ট বাতুর, তানহা লট টেম্পল, সেমিনইয়াক বিচ ভারতীয় পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয়।

থাইল্যান্ড: পছন্দ ডেস্টিনেশনের সারিতে প্রথম দিকেই আছে থাইল্যান্ড। যদিও এশিয়ার এই দেশে সারাবছর নবদম্পতিদের আনাগোনা লেগে থাকে। নীল পানি আর সবুজ পাহাড়ে ঘেরা থাইল্যান্ডে কাটাতে পারেন মধুচন্দ্রিমা।

শ্রীলঙ্কা: প্রাকৃতিক সৌন্দর্য, সবুজে ঘেরা গভীর অরণ্য, সমুদ্রতট আর সিংহলি কুইজিন ও সংস্কৃতিতে ঘেরা শ্রীলঙ্কা। ৬০০ ফুট উঁচু পাথর কেটে তৈরি করা সিগিরিয়া প্রাসাদ, উদা ওয়ালাওয়ে জাতীয় উদ্যান, অনুরাধাপুর শহরের প্রাচীন বৌদ্ধমঠ দেখে আসতে পারেন।

ভিয়েতনাম: সোলো ট্রিপ হোক বা হানিমুন, ভারতীয়দের মধ্যে দিন দিন বাড়ছে ভিয়েতনাম বেড়াতে যাওয়ার চাহিদা। হ্যানয়, হ্যালং বে থেকে শুরু করে হো চি মিন, ফু-কোক আইল্যান্ডের মতো পর্যটন কেন্দ্রে সঙ্গীকে সময় কাটাতে পারেন।