কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Kuntal Ghosh Arrested: ২৩ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ

Updated : 21 Jan, 2023 2:09 PM
AE: Samrat Saha
VO: Soumi Ghosh
Edit: Arpan Ghosh

কলকাতা: ২৩ ঘণ্টা ইডির তল্লাশির পর গ্রেফতার তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। শনিবার চিনার পার্কে তাঁর বিলাসবহুল ফ্ল্যাট থেকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। ইডি সূত্রে খবর, তাঁর কাছে একাধিক বিষয়ে প্রশ্ন করা হলেও তদন্তে অসহযোগিতা করছিলেন কুন্তল। এরপরই তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর কাছ থেকে বেশ কিছু নথি ও ব্যাঙ্কের কাগজ সংগ্রহ করেছেন আধিকারিকরা। তবে কোনও টাকা উদ্ধার হয়নি বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

প্রসঙ্গত, শুক্রবার সকাল থেকে নিউটাউনের ওই আদালতে পৌঁছন আধিকারিকরা। রাতভর ধরে চলে তল্লাশি। এরপরই তদন্তে অসহযোগিতা করায় কুন্তলকে গ্রেফতার করেছে ইডি। তাঁর কাছ থেকে উদ্ধার হওয়া নথির বিষয় এখনও স্পষ্ট নয়।

মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তাপস মণ্ডল অভিযোগ করেছিলেন, শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন কুন্তল। ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছেন কুন্তল। দুর্নীতির সঙ্গে যুক্ত মোট ১৯ কোটি টাকা ঢুকেছে কুন্তলের পকেটে। কাদের মাধ্যমে কুন্তল টাকা নিতেন, সেই তথ্যও সামনে আনেন তাপস। এ বিষয়ে জেরা করতে এর আগে সিবিআই তলব করেছিল কুন্তলকে। এদিকে শুক্রবার কুন্তলের পাশাপাশি ১২ ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশি চালানো হয় তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। ইডি সূত্রে খবর, সেখান থেকেও বেশকিছু নথি সংগ্রহ করা হয়েছে। জানা গিয়েছে, আগামী সপ্তাহে শান্তনুকে কলকাতায় সিবিআইয়ের দফতরে ডাকা হতে পারে।

প্রসঙ্গত, হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ এবং জেলা তৃণমূলের প্রাক্তন যুব সভাপতি হলেন এই শান্তনু। শান্তনুর বাড়ি বলাগড়ের বারুইপাড়া গ্রামে। এদিকে শান্তনু জানান, ‘ আমি কোনও দোষ করিনি। কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নই।’