Placeholder canvas
কলকাতা শনিবার, ০২ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Weather Update | শহরে চলছে রোদ-বৃষ্টির খেলা, জানুন কোথায় জারি হলুদ সতর্কতা

Updated : 9 Jul, 2023 4:14 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: সকালে আকাশ রোদ ঝলমলে থাকলেও বেলা বাড়তেই মুখ ভার হবে আবহাওয়ার (Weather)। কোথায় কোথায় রয়েছে বৃষ্টির (Rain) পূর্বাভাস? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর? 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, আগামী পাঁচ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে কলকাতা এবং পার্শ্ববর্তি জেলাগুলোতে। দক্ষিণবঙ্গের সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া ও নদিয়ায় মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে ৷  আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করার কথা। যা স্বাভাবিক। এদিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।  এদিকে আজ আকাশ মূলত মেঘলাই থাকবে। বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে তিলোত্তমায়।আজ হলুদ সতর্কতা জারি করা হয়েছে কলকাতায়। 

হওয়া অফিস জানাচ্ছে, ১০ জুলাইও বৃষ্টি জারি থাকতে পারে কলকাতায়। তবে এদিন বৃষ্টির পরিমাণ কমতে পারে। সেদিন আকাশ আংশিক মেঘলা থাকবে কলকাতায়। ১১ জুলাইও আকাশ আংশিক মেঘলা থাকবে কলকাতায়। বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে সেদিনও।

আবহাওয়া দফতর জানাচ্ছে, ১২ অল্পবিস্তর বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে কলকাতায়। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করার কথা, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। জারি থাকবে হলুদ সতর্কতা।

ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড ও মণিপুরে। আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাত জারি থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।