Placeholder canvas
কলকাতা শনিবার, ১৮ মে ২০২৪ |
K:T:V Clock

রবিবার থেকে ফের বাড়বে তাপমাত্রা?

Updated : 26 Aug, 2023 10:34 PM
AE: Abhijit Roy
VO: Rachana Mandol
Edit: Silpika Chatterjee

কলকাতা: পূর্বাভাস সত্যি করে লাগাতার বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। কখন হালকা থেকে মাঝারি আবার কখন ভারী বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ। এদিকে অবিরাম বর্ষণে ভিজছে উত্তরবঙ্গও।শনিবার সকাল থেকেই মেঘলা আকাশ। আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, শনিবারও বৃষ্টি হবে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে নিচে।এছাড়াও আবহাওয়া দফতরের খবর অনুযায়ী কলকাতা ও শহরতলির এলাকা গুলিতে এদিনও বৃষ্টি চলবে। সেই সঙ্গে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ থেকে ৩৪ ডিগ্রি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গে, ফের রবিবার থেকে তাপমাত্রা খানিকটা বাড়বে।ভারী বৃষ্টিপাতের জেরে যেমন এক ধাক্কায় পাঁচ ডিগ্রি তাপমাত্রা কমেছিল, রবিবার ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা।বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আলিপুর হাওয়া অফিস। বাকি সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কমলা সতর্কতা জারি হয়েছে শুধু শুধু ওই দুই জেলায়। গাঙ্গের পশ্চিমবঙ্গের জেলাগুলির মতো দক্ষিণবহ্গের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

এদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ সহ আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাত চলবে ২৬ অগাস্ট পর্যন্ত।উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তিন জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় তেমন কোনও সতর্কতা নেই।