Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Rajya Sabha Nomination | রাজ্যসভার জন্য তৃণমূলের পক্ষ থেকে মনোনয়ন জমা আজ

Updated : 12 Jul, 2023 11:29 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: রাজ্যসভায় (Rajya Sabha) তৃণমূল কংগ্রেসের (Tmc) পক্ষ থেকে আজ, বুধবার মনোনয়ন (Nomination) জমা দেবেন সুখেন্দু শেখর রায় (Sukhendu Shekhar Roy), দোলা সেন (Dola Sen) ,  ডেরেক ও ব্র্যায়েন (Derek o Brien), এছাড়াও রাজ্যসভায় নবাগত প্রার্থী হিসেবে নমিনেশন জমা দেবেন প্রকাশ চিক বড়াইক (Prakash Chik Baraik), সামিরুল ইসলাম (Samirul Islam) ও সাকেত গোখলে (Saket Gokhale)। এছাড়াও শেষ মুহূর্তে বড়সড়ো পরিবর্তন না হলে ভারতীয় জনতা পার্টির (BJP) পক্ষ থেকে অনন্ত মহারাজ (Ananta Maharaj) রাজ্যসভায় একমাত্র প্রতিনিধি হিসেবে মনোনয়ন জমা দেবেন। যদিও এখনো পর্যন্ত সরকারিভাবে তার নাম ঘোষণা করা হয়নি। (কলকাতা টিভিতে প্রথম দেখানো হয়েছিল।)নমিনেশন জমা দিতে মুখ্য সচেতন নির্মল ঘোষের ঘরে এসেছেন প্রকাশ চিক বড়াইক।

অনেক দিন ধরেই জল্পনা চলছিল এবার রাজ্যসভার প্রার্থী কারা হতে চলেছেন তা নিয়ে। পুরনো মুখ থাকবে না কি নতুন মুখ দেখা যাবে তা নিয়ে জল্পনা চলছিল চরমে। তাতে দেখা গেল, পুরনো মুখ শান্তা ছেত্রী ও সুস্মিতা দেবকে এবার আর টিকিট দেয়নি তৃণমূল কংগ্রেস। রাজ্যসভায় তৃণমূল যে নতুন তিনজন প্রার্থীর নাম ঘোষণা করেছে এবার সেই তালিকায় রয়েছে চমক। সোমবার সকালে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে আগামী রাজ্যসভার (RajyaSabha) ভোটের ৬ প্রার্থীর নাম ঘোষণা করা হয়। বাকি ৫টি নাম তৃণমূলের পরিচিত মুখ হলেও, চমক রয়েছে সামিরুল এই নামে। সব থেকে চমকের বিষয় হল, পেশায় রসায়নের অধ্যাপক। বীরভূমের এই ভূমিপুত্র কোনও রাজনাতিক দলের সদস্য নয়। একেবারে বাংলার চাষির ঘরে ছেলে। বলা যেতে পারেই মাটির ছেলে। ২০২৩ এর সামিরুল ইসলামকে রাজ্যসভায় প্রার্থী করে নিঃন্দেহে বড় চমক দিয়েছে। 

বীরভূমের ছেলে সামিরুল ইসলাম (Samirul Islam)। কলকাতার মনীন্দ্রচন্দ্র কলেজে থেকে রসায়ন নিয়ে স্নাতক হয়েছেন। দিল্লির আইাইটি থেকে স্নাতকোত্তর করেছেন। বর্তমানে গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের রসায়নের অধ্যাপক। আদপে তিনি চাষির ছেলে তাঁর যোগ রয়েছে মাটির সঙ্গে। একাধিক আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। সাকেত গোখেল, প্রকাশ চিক বরাইকও এবার রাজ্যসভায় নতুন মুখ।