Placeholder canvas
কলকাতা বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪ |
K:T:V Clock

Rishi Sunak |  অনুপ্রবেশ রুখতে অভিযান প্রধানমন্ত্রী সুনকের, গ্রেফতার ১০৫

Updated : 19 Jun, 2023 1:43 AM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

লন্ডন: অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কড়া ব্রিটেন প্রশাসন। চলছে অনুপ্রবেশকারীদের ধরপাকড় অভিযান। এবার সেই অভিযানে যোগ দিলেন খোদ প্রধানমন্ত্রীও। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকও (UK PM Rishi Sunak) যোগ দিলেন অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শুরু হওয়া অভিযানে। বুলেটপ্রুফ জ্যাকেট পরে, তাঁকে পুলিশ আধিকারিকদের সঙ্গে তল্লাশি অভিযান চালাতে দেখা গেল। ব্রিটেন প্রশাসনের তরফে জানানো হয়েছে, তল্লাশি অভিযানে ২০টি দেশ মিলিয়ে মোট ১০৫ জন বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, উত্তর লন্ডনের ব্রেন্ট-এ যে অভিযান চলছিল, তাতেই শামিল হয়েছিলেন সুনক। ব্রিটিশ প্রধানমন্ত্রী আগে জানিয়েছিলেন, অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করা তাঁর সরকারের অগ্রাধিকারের মধ্যে পড়বে। ২০২৪ সালে ব্রিটেনের সাধারণ নির্বাচন হওয়ার কথা। তার আগে এই বিষয়টিকে প্রচারের হাতিয়ার করতে চাইছে কনজ়ারভেটিভ শিবির। সুনকের বক্তব্যের প্রতিধ্বনি শোনা গিয়েছে সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যানের কথায়।

তিনি বলেন, “অবৈধ ভাবে যাঁরা দেশে রয়েছেন, তাঁদের জন্য আমাদের বহু যোগ্য শ্রমিক কাজ পাচ্ছেন না। তাঁদের জন্য দেশেরও কোনও উপকার হচ্ছে না। কারণ তাঁরা কর দিচ্ছেন না।