Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Vastu Tips | ভুলেও মানিব্যাগে রাখবেন না এই সমস্ত জিনিস, নেমে আসবে চরম সংকট

Updated : 21 May, 2023 7:26 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

আমাদের মধ্যে অনেকেই মানিব্যাগে (Wallet) টাকার (Money) পাশাপাশি আরও অন্যান্য জিনিস রাখেন। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী, এমন কিছু জিনিস আছে যেগুলি মানিব্যাগে রাখলে পার্স টাকায় ভরে উঠবে। আবার এমন কিছু জিনিস রয়েছে যা কখনোই পার্সে রাখা ঠিক নয়। যদি তা রাখেন তাহলে চরম আর্থিক সমস্যায় পড়বেন আপনি। জেনে নিন, কোন কোন জিনিসগুলি মানিব্যাগে রাখা একেবারেই রাখা ঠিক নয়।

ঠাকুরের ছবি- আমরা অনেকেই মানিব্যাগে ঈশ্বরের ছবি রাখি। মনে করি, এই ছবি আমাদের রাস্তাঘাটে বিপদ আপদ থেকে উদ্ধার করবে। কিন্তু বাস্তু মতে, মানিব্যাগে কখনোই ঠাকুরের ছবি রাখা উচিত নয়। পার্সে ঠাকুরের ছবি থাকলে আপনি ঋণগ্রস্ত হয়ে পড়তে পারেন। যদি নেহাতই ঈশ্বর বা ধর্ম সংবলিত কিছু পার্সে রাখতে চান, তাহলে কোনও ঈশ্বরের যন্ত্র রাখতে পারেন। 

ছেঁড়া কাগজের টুকরো- অনেক সময় কোনও পুরনো ছেঁড়া কাগজের টুকরো আমাদের ব্যাগে থেকে যায়। পার্স নিয়মিত পরিষ্কার না করলে এই সব পুরনো কাগজ পার্সে রয়ে যায়। এই ধরনের কাগজ অবিলম্বে পার্স থেকে সরিয়ে ফেলুন। না হলে আপনি ঋণের জালে জড়িয়ে পড়তে পারেন। আমাদের মানিব্যাগ হল মা লক্ষ্মীর বাসস্থান। আর তিনি অপিরচ্ছন্নতা পছন্দ করেন না।

পুরনো ছেঁড়া নোট- পুরনো ছেঁড়া নোট আর কোনও কাজেই লাগবে না। তাই এই ধরনের নোট পার্স থেকে বের করে ফেলুন। এগুলি পার্সে থাকা বাস্তুমতে খুবই অশুভ। এর ফলে আপনি ঋণগ্রস্ত হয়ে পড়বেন। এছাড়াও পকেটে ছেঁড়া ওয়ালেট রাখার অভ্যাস দ্রুত ত্যাগ করুন, এতে মা লক্ষ্মী অসন্তুষ্ট হন। লক্ষ্মীকে ধরে রাখতে হলে ছেঁড়া মানিব্যাগ পকেটে রাখা যাবে না।

পুরনো বিল ও রসিদ- কোনও কিছুর পুরনো বিল ও রসিদ অনেক সময় আমরা পার্সে দিনের পর দিন রেখে দিনই। এটিও বাস্তুমতে আমাদের জন্য একই ভাবে ক্ষতিকর। এগুলি পার্স থেকে বের করে কোনও প্রয়োজন না থাকলে ফেলে দিন আর রাখার প্রয়োজন আছে মনে হলে কোথাও ফাইল করে রাখুন।

মৃত ব্যক্তির ছবি- ভুলেও কোনও মৃত ব্যক্তির ছবি আপনার পার্সে রাখবেন না। হতে পারে সেই ব্যক্তি আপনার খুবই প্রিয় ছিলেন। তাঁর ছবি আপনি ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখুন। কিন্তু নিজের পার্সে রাখবেন না। এতে আপনার আর্থিক অবস্থা দিন দিন খারাপ হবে এবং আপনি ঋণের জালে জড়িয়ে পড়বেন।

ধারালো বস্তু- মানিব্যাগে কখনোও কোনও ধারালো বস্তু রাখবেন না। হতে পারে সেটি ব্লেড, ছুরি বা কাঁচি। এই ধরনের কোনও কিছুই পার্সে রাখা যাবে। বাস্তুশাস্ত্র বলছে এর ফলে আর্থিক দুর্গতি বাড়বে।