Placeholder canvas
কলকাতা রবিবার, ০৩ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Kazan Khan | হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেতা কাজান খান

Updated : 13 Jun, 2023 2:56 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

কলকাতা: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কাজান খান (Kazan Khan)। মালায়ালাম এবং তামিল সিনেমার অন্যতম অভিনেতা (Actor) ছিলেন তিনি। খলনায়কের চরিত্রেই তার ভূমিকা বেশি রয়েছে। প্রযোজক এবং প্রযোজনা নিয়ন্ত্রক এনএম বদুশা তাঁর ফেসবুক পেজে কাজানের একটি ছবি শেয়ার করেছেন এবং আন্তরিক সমবেদনা জানিয়েছেন। স্বাভাবিকভাবেই অভিনেতার মৃত্যু মালায়ালাম, তামিল এবং কন্নড় চলচ্চিত্র শিল্পের সকলের জন্য একটি বিশাল ধাক্কা। 

কাজান খান ১৯৯২ সালে সেন্থামিজ পাত্তুতে বুপ্যাথি চরিত্রে আত্মপ্রকাশ করেন। অবশেষে, তিনি কালাইগনান, সেথুপাথি আইপিএস, ডুয়েট, মুরাই মামান, আনাজগান এবং কারুপ্পু নীলার মতো তামিল চলচ্চিত্রে বিরোধী চরিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেন। ১৯৯৫ সালে, তিনি শাজি কৈলাসের দ্য কিং-এর মাধ্যমে মালায়ালামে আত্মপ্রকাশ করেন। মামুটির দ্য কিং-এ বিক্রম ঘোরপাড়ে চরিত্রে অভিনয় করার পর তিনি মলিউডে খ্যাতি অর্জন করেছিলেন।

তামিল, মালায়ালাম এবং কন্নড় মিলিয়ে ৫০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন কাজান খান। তাঁর কিছু বিখ্যাত চলচ্চিত্রের মধ্যে রয়েছে সিআইডি মুসা, গান্ধর্ভম উল্লাথাই আলিথা, মেট্টুকুডি, ভারনাপাকিট্টু, দ্য ডন এবং নাম ইরুভার নামাকু ইরুভার ইত্যাদি।