Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

Coromandel Express | Virender Sehwag | নিহতদের সন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে লেখাপড়ার দায়িত্ব নিলেন শেহওয়াগ

Updated : 5 Jun, 2023 4:39 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Silpika Chatterjee

কলকাতা: করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express) দুর্ঘটনা নিহতদের পরিবারের সন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে বিশেষ উদ্যোগ নিলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। তিনি জানান, যাঁরা এই ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন, তাঁদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নেবেন।

শুক্রবার সন্ধেয় বালেশ্বরে ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস ও যশবন্তপুর হামসফর এক্সপ্রেস।দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৯৫ জনের মৃত্যু হয়েছে। আহতর সংখ্যা হাজারের বেশি। ১৬০ জনের দেহ শনাক্ত করা যায়নি। ভুবনেশ্বর এইমসে ১০০ জনের দেহ রাখা হয়েছে। পরিজনেদের কথা ভেবে মৃতদেহের ছবি তুলে ডিজিটাল প্রক্রিয়ায় সংরক্ষণ করা হচ্ছে। ডিএনএ পরীক্ষার জন্য নমুনাও সংগ্রহ করে রাখা হচ্ছে। দুর্ঘটনাস্থলে এখনও রয়ে গিয়েছে বেশ কয়েকটি কামরা। সেগুলির মধ্যে আরও দেহ আটকে থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না উদ্ধারকারীরা। ভয়াবহ রেল দুর্ঘটনায় (Train Accident)  সিবিআই তদন্তের প্রস্তাব দিল রেল বোর্ড।

নিহতদের সন্তানকে নিজের স্কুলে নিখরচায় শিক্ষা দেওয়ার প্রস্তাব দিন তিনি। বোর্ডিংয়ে থেকে পড়াশোনা করতে পারবে তারা। রবিবার টুইটে একটি পোস্ট করেন সহবাগ। দুর্ঘটনার একটি ছবি দিয়ে তিনি লেখেন, এই ছবি অনেক দিন ধরে আমাদের তাড়া করে বেড়াবে। এই মর্মান্তিক পরিস্থিতিতে দুর্ঘটনায় নিহতদের সন্তানদের দেখভালো করা। ক্ষতিগ্রস্ত পরিবারের ছেলেমেয়ে যারা রয়েছে, তাদের সহবাগ আন্তর্জাতিক স্কুলের বোর্ডিংয়ে নিখরচায় পড়াতে চাই।

একই ভাবে আদানি গ্রুপের তরফে জানানো হয়, দুর্ঘটনায় যে শিশুরা নিজেদের মা-বাবাকে হারিয়েছে, তাদের নিখরচায় লেখাপড়ার দায়িত্ব নেবে এই সংস্থার স্কুল। আবার বারাকপুর রামকৃষ্ণ মিশনও জানিয়েছে, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সন্তানদের যাতে লেখাপড়ায় কোনও বাধা না আসে তার জন্য তাদের তরফে ওই সব সন্তানদের দায়িত্ব নেবে এই সংস্থা।