Placeholder canvas
কলকাতা শনিবার, ১৩ জুলাই ২০২৪ |
K:T:V Clock

Weather Update | অনেকটাই কমল শহরের তাপমাত্রা, রয়েছে বৃষ্টির পূর্বাভাস

Updated : 25 Apr, 2023 4:47 PM
AE: Hasibul Molla
VO: Soumi Ghosh
Edit: Monojit Malakar

কলকাতা: একধাক্কায় অনেকটাই কমেছে শহরের তাপমাত্রা। সাময়িক স্বস্তির বৃষ্টিতে ভিজেছে তিলোত্তমা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, মঙ্গলবার পর্যন্ত উত্তর এবং দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা জারি রয়েছে। যদিও বুধবার থেকে ফের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কলকাতার আকাশ আংশিক মেঘলা। এদিনও শহরে রয়েছে হালকা থেকে মাঝারি বৃ্ষ্টিপাতের সম্ভাবনা।

সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৫৩ শতাংশ। মোটের উপর স্বস্তি দিচ্ছে শহরের আবহাওয়া।

সপ্তাহান্তে ফের একবার কলকাতায় হাওয়া বদলের সম্ভাবনা। শুক্র এবং শনিবার শহরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?
দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজও থাকছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বুধবার থেকে অবশ্য পরিস্থিতি বদলাতে পারে। সমস্ত জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও সার্বিকভাবে বৃষ্টির সম্ভাবনা কমবে।

উত্তরবঙ্গে কেমন থাকবে আবহাওয়া?
মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে রয়েছে শিলাবৃষ্টির সতর্কতা। শুধু তাই নয়, ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তরবঙ্গের এই পাঁচ জেলাতে। পাশাপাশি মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।