Placeholder canvas
কলকাতা শনিবার, ১৮ মে ২০২৪ |
K:T:V Clock

Panchayat Election 2023 | Governor | পঞ্চায়েত ভোটের দিন গ্রাউন্ড জিরোতে রাজ্যপাল

Updated : 8 Jul, 2023 2:55 PM
AE: Samrat Saha
VO: Priti Saha
Edit: Silpika Chatterjee

কলকাতা: ভোটের দিন সারা দিন গ্রাউন্ড জিরোতে রাজ্যপাল সি ভি আনন্দ বোস (Governor C V Ananda Bose)। নজিরবিহীনভাবে রাস্তায় নামলেন তিনি। বুথে বুথে খবর নিলেন পঞ্চায়েত ভোটের (Vote) গতি প্রকৃতির। মনোনয়ন (Nomination) পর্ব থেকে সন্ত্রাসের অভিযোগ উঠেছে। ভোটের দিনেও অশান্তি। তার খবর নিলেন রাজ্যপাল। আগের দিনই চিঠি লিখে জানিয়েছিলেন উত্তর ২৪ পরগনার বারাকপুরের বাসুদেবপুরের একটি বুথে রওনা দেবেন। উত্তর ২৪ পরগনা ও নদীয়ায় পঞ্চায়েত ভোট দেখতে যাবেন রাজ্যপাল। দুই জেলার জেলাশাসককে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়। জানা গিয়েছে, আগে থেকেই ঠিক ছিল, বাসুদেবপুর থেকে নদীয়া যাবেন তিনি। দুপুরে রাজভবনে ফিরে বসিরহাট যাবেন রাজ্যপাল। প্রথমে যাবেন বাসুদেবপুর, দেগঙ্গায়, এরপর যাবেন নদিয়ায়। বেলা ১২ টায় তিনি থাকবেন রাজভবনের পিসরুমে। 

শনিবার সকালে বারাসত কদম্বগাছিতে নির্দল সমর্থক আক্রান্ত হওয়ার ঘটনায় ঘটনাস্থলে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। শনিবার ১০টা ২০ মিনিট নাগাদ কদম্বগাছির গুলিবিদ্ধ নির্দল সমর্থকের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। কথা বলেন আব্দুল্লাহর স্ত্রী শাহানারা বিবির সঙ্গে। পাশে থাকারও আশ্বাস দেন। রাজ্যপালের কাছে নির্দল প্রার্থী তাসলিমা বিবির সমর্থক আব্দুল্লহ আলির স্ত্রী দাবি করেন, দুপক্ষের সংঘর্ষে ম়ৃত্যু হয়েছে তাঁর।  যদিও পুলিশ ও হাসপাতালের দাবি, তাঁর মৃত্যু হয়নি। সব শুনে রাজ্যপাল আব্দুল্লাহর স্ত্রীকে হাসপাতালে যেতে বলেন। তিনি নিজে দেখবেন আব্দুল্লার কী হয়েছে। এরপর রাজ্যপাল হাসপাতালে যান। সেখানকার চিকিৎসকদের কাছ থেকে আব্দুল্লার শারীরিক খোঁজ নেন।

এর আগে শুক্রবার মুর্শিদাবাদ সফরে গিয়েছিলেন রাজ্যপাল। নবগ্রামে খুন হওয়া তৃণমূল নেতাদের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। তারপরে খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মীরা বাড়ি যান তিনি। ইতিমধ্যে রাজ্যপাল হিংসা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। তার মধ্যে রয়েছে ভাভড়, ক্যানিং, কোচবিহার। এদিন সকালে কল্যাণী হাইওয়ে দিয়ে বাসুদেবপুর যাওয়ার সময় বারাকপুর এক নম্বর ব্লকের কাউগাছি ২ নম্বর পঞ্চায়েতের সিপিএম ও বিজেপির প্রার্থীরা তাঁর গাড়ি আটকায়। অভিযোগ জানানো হয় যে শান্তিপূর্ণ ভোট হচ্ছে না। তাঁদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। সিপিএম ও বিজেপি প্রার্থীকে রাজভবনের পিস রুমের নম্বর দিয়ে বললেন বিস্তারিত অভিযোগ জানাতে। এর পাশাপাশি নিজেও গোটা বিষয়টা রাজ্য নির্বাচন কমিশনে জানান তিনি। এরপর বাসুদেবপুর থেকে রওনা হন তিনি।