Placeholder canvas
কলকাতা মঙ্গলবার, ২১ মে ২০২৪ |
K:T:V Clock

Brij Bhushan | Wrestler | ব্রিজভূষণ কাণ্ডে দিল্লি পুলিশের চার্জশিট রাউজ অ্যাভিনিউ আদালতে

Updated : 15 Jun, 2023 5:27 PM
AE: Abhijit Roy
VO: Soumi Ghosh
Edit: Silpika Chatterjee

নয়াদিল্লি:  সাংসদ ব্রিজভূষণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে অভিযোগ বৃহস্পতিবার দিল্লি পুলিশ রাউজ অ্যাভিনিউ আদালতে চার্জশিট পেশ করবে। রাউজ অ্যাভিনিউ কোর্টে সিএমএম দীপক কুমারের সামনে ১০০০ পাতার চার্জশিট দাখিল করা হয়েছে। পুলিশের পিপি অতুল শ্রীবাস্তব পাটিয়ালা হাউস কোর্টে পকস মামলার রিপোর্ট দাখিল করেছে৷ মহিলা কুস্তিগিরদের (Wrestler) অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে আইপিসি ৩৫৪, ৩৫৪-এ,৩৫৪ডি-এর অধীনে চার্জশিট দাখিল করেছে। এছাড়াও, বিনোদ তোমারের বিরুদ্ধে আইপিসি ৩৫৪, ৩৫৪-এ, ১০৯,৫০৬-এ চার্জশিট দাখিল করা হয়েছে।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি এবং বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগকারী সাত মহিলা কুস্তিগিরের মধ্যে একজন ছিলেন। এই মামলার প্রসঙ্গে দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী (Sports Minister) অনুরাগ ঠাকুরের (Anurag Thakur) প্রতিশ্রুতি অনুযায়ী বৃহস্পতিবার চার্জশিট জমা করা হবে। গত ৭ জুন বুধবার অনুরাগ ঠাকুর কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, ভিনেশ ফোগত বৈঠক করেছিলেন। তাতে তিনি আশ্বাস দিয়েছিলেন যে, যৌন হয়রানির মামলায় ১৫ জুনের মধ্যে চার্জশিট পেশ করার আশ্বাস পেয়ে কুস্তিগিররা তাঁদের প্রতিবাদ স্থগিত রেখেছিলেন। কুস্তিগিররা তাঁদের প্রতিবাদ আন্দোলন স্থগিত রাখলেও কড়া হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, পুলিশের ১৫ জুনের মধ্যে ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ার কথা। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরের দেওয়া তদন্তের আশ্বাস পূরণ না হলে আমরা আরও বড় আকারে প্রতিবাদে নামব। আমরা তার গ্রেফতারের দাবি থেকে পিছপা হবে না।

কুস্তিগিরদের ইন্দোনেশিয়া, বালগেরিয়া, কিরঘিজস্তান, মঙ্গোলিয়া ও কাজাখস্তান। প্রতিটি দেশের কুস্তি ফেডার করা হয়েছে সিসিটিভি ফুটেজ পাঠাতে। কারণ যে ৪ জন মহিলা কুস্তিগির ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তাঁরা জানিয়েছেন, এই সব দেশে খেলতে যাওয়ার সময়েই নানা অছিলায় তাঁদের নিগ্রহ করা হয়েছিল। দিল্লি পুলিশে দাবি। এফআইআর দায়ের হওয়ার সাত দিনের মধ্যেই পাঁচটি দেশের কুস্তি ফেডারেশনকে নোটিশ পাঠানো হয়েছি। তদন্ত প্রক্রিয়ায় দিল্লি পুলিশ কুস্তিগির সঙ্গীতা ফোগতকে ব্রিজভূষণ শরণ সিংয়ের বাড়িতে নিয়ে যায়। অভিযোগের সারবত্তা খুঁজছে তারা। এদিকে কুস্তিগির বীনেশ ফোগত টুইটারে সংবাদমাধ্যমের একাংশকে এক হাত নেন। কারণ রটনা হয়েছিল যে, কুস্তিগিররা ভারতীয় কুস্তি সংস্থার অফিসে পৌঁছেছে একটি সমাধান সূত্র বের করার জন্য।