Placeholder canvas
কলকাতা সোমবার, ০৪ মার্চ ২০২৪ |
K:T:V Clock

IPL 2023 | Rinku Singh | রিঙ্কুর হাতে মার খেয়ে অসুস্থ গুজরাত বোলার, ওজন কমেছে ৮ কেজি! 

Updated : 27 Apr, 2023 5:03 PM
AE: Hasibul Molla
VO: Joyjyoti Ghosh
Edit: Monojit Malakar

আমেদাবাদ: গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) ইনিংস মনে আছে নিশ্চয়ই। বোকা বোকা প্রশ্ন, আইপিএলের (IPL) ইতিহাসের অন্যতম সেরা ইনিংস কেউ ভুলতে পারে না। সেদিন পাঁচ বলে পাঁচ ছয় মেরে কেকেআরকে (KKR) ম্যাচ জিতিয়ে নায়ক হয়ে উঠেছিলেন রিঙ্কু। অন্যদিকে ভিলেন বনে গিয়েছিলেন হতভাগ্য যশ দয়াল (Yash Dayal)। ওই ম্যাচের পর এখনও গুজরাতের হয়ে নামতে দেখা যায়নি দয়ালকে। কেন জানেন?

না, একদিন খারাপ পারফর্ম্যান্সের জন্য তাঁকে বসিয়ে দেওয়া হয়নি। রিঙ্কুর কাছে ‘মার’ খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন বাঁ হাতি পেসার। এমনকী তাঁর ওজন কমে গিয়েছিল ৭-৮ কেজি। এই তথ্য খোলসা করেছেন দয়ালেরই অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। হার্দিক সম্প্রতি বলেছেন, ওই ম্যাচের পরে অসুস্থ হয়ে পড়ে ও এবং ৭-৮ কেজি ওজন কমে যায়। সে সময় জীবাণু সংক্রমণও ছড়াচ্ছিল, আর ওই ম্যাচের চাপের ফলে ওর শারীরিক অবস্থা ভালো নেই। ম্যাচ খেলানোর মতো নয়। হার্দিকের কথায়, দিনের শেষে কারও পৌষ মাসে কারও সর্বনাশ হয়।

সেদিন ম্যাচ জিততে শেষ ওভারে ২৯ রান দরকার ছিল কলকাতার। দয়ালের প্রথম বলে এক রান নিয়ে রিঙ্কুকে স্ট্রাইক দেন উমেশ যাদব (Umesh Yadav)। খাতায় কলমে চার বলে ২৮ অসম্ভব নয় কিন্তু তা পাহাড়প্রমাণ লক্ষ্য। রিঙ্কুকে অন্তত চারটে ছয় আর একটা চার মারতে হত। সেখানে পাঁচটাই ছয় মেরে ম্যাচ জেতান তিনি। শেষ বল লং অন বাউন্ডারি পেরতেই মাথায় হাত দিয়ে বসে পড়েন দয়াল। তাঁকে সান্ত্বনা দিচ্ছিলেন গুজরাতের প্লেয়াররা কিন্তু বাঁ হাতি পেসার তখন মানসিকভাবে সম্পূর্ণ ভেঙে পড়েছিলেন।

ম্যাচের পরে দয়ালকে সান্ত্বনা এবং অনুপ্রেরণা জোগাতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল নাইট শিবির। রিঙ্কু নিজেও মেসেজ করে দয়ালকে স্তোকবাক্য পাঠান। কিন্তু অতবড় ধাক্কা সামলে উঠতে পারেননি গুজরাতের বোলারটি, অসুস্থ হয়ে পড়েন। আর খেলা হয়নি দয়ালের। তাঁর জায়গায় দলে ঢুকে দুর্দান্ত পারফর্ম্যান্স করছেন মোহিত শর্মা (Mohit Sharma)। এক সময় ধোনির দলে খেলা মোহিতকে সরিয়ে এখন দয়ালের পক্ষে দলে ফেরা সম্ভব নয়। এটাই হল আইপিল। যেখানে একটা ওভার একজনের কেরিয়ার শেষ করতে পারে, একটা ওভার কাউকে রাজা বানিয়ে দিতে পারে।