Placeholder canvas
কলকাতা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ |
K:T:V Clock

Suvendu Adhikari | পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, অভিযোগের তির শুভেন্দুর কনভয়ে

Updated : 5 May, 2023 5:25 PM
AE: Hasibul Molla
VO: Priti Saha
Edit: Monojit Malakar

চণ্ডীপুর: পথ দুর্ঘটনায় একজনের মৃত্যুকে কেন্দ্র করে রাতভর আগুন জ্বালিয়ে অবরোধ জাতীয় সড়ক। অভিযোগ, শুভেন্দু অধিকারীর কনভয়ের ধাক্কায় ওই যুবকের মৃত্যু হয়েছে। চণ্ডীপুর থানায় লিখিত অভিযোগ মৃতের পরিবারের। স্থানীয় সূত্রে জানা, বৃহস্পতিবার রাত প্রায় ১০টা ১৫মিনিট নাগাদ দিঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের চণ্ডীপুরের কাছে একটি দ্রুতগতির গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন স্থানীয় এক যুবক। সাইকেলে চেপে ওই যুবক সেই সময় রাস্তা পারাপার করছিলেন। গুরুতর যখম অবস্থায় ওই যুবককে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম সেক ইসরাফিল (৩৩)। তিনি চণ্ডীপুরের ভৈরবপুর এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই দুর্ঘটনাটি ঘটেছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের ধাক্কায়। কনভয়ের সামনের দিকে থাকা গাড়ির ধাক্কাতেই ওই যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। এরপরেই স্থানীয়রা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতেও সরব হয়েছেন স্থানীয়দের একাংশ। এই ঘটনার জেরে ১১৬বি জাতীয় সড়ক সম্পূর্ণ অবরুদ্ধ হয়ে পড়ে। দিঘা গামী বহু গাড়ি সার দিয়ে দাঁড়িয়ে থাকে রাস্তায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে এই ঘটনায় তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারির গ্রেফতারের দাবিতে বিক্ষোভে নামার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। কাঁথি ও চণ্ডীপুরে বিক্ষোভ সমাবেশে অংশ নিতে দলের শীর্ষ নেতৃত্বের তরফে দোলা সেন, সোহম চক্রবর্তি সহ বীরবাহা হাঁসদা ও অন্যান্য নেতা কর্মীরা ঘটনাস্থলে যাবেন। 

শুভেন্দুর সূত্রে দাবি, যে গাড়িটির বিরুদ্ধে ধাক্কা মারার অভিযোগ তোলা হয়েছে সেটি বুলেটপ্রুফ গাড়ি। সে কারণেই সাধারণ গাড়ির তুলনায় অনেক বেশি ভারী ওই গাড়িটি। এ ছাড়াও ওই গাড়িটি শুভেন্দুর কনভয়ের থেকে বেশ খানিকটা দূরত্ব বজায় রেখে চলে। গাড়িটি তুলনামূলক ভারী বলেই দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি শুভেন্দু নিজে।